ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগ প্রকাশ ও পরিবর্তনের আহ্বান

|

Bangladesh’s captain Mashrafe Mortaza, center, celebrates with his teammate Mahmudullah the wicket of Zimbabwe’s Elton Chigumbura, left, during the first Twenty20 international cricket match between them in Dhaka, Bangladesh, Friday, November 13, 2015. (AP Photo/A.M. Ahad)

বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্র এবং এই আইন পরিবর্তনের আহ্বান জানানো হয়। আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট এ কথা জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্র আন্তর্জাতিক সম্প্রদায়ের উদ্বেগের সাথে একমত পোষণ করে যে সম্প্রতি পাস হওয়া ডিজিটাল নিরাপত্তা আইন (ডিএসএ) বাকস্বাধীনতার দমন এবং অপরাধযোগ্য হিসেবে ব্যবহৃত হতে পারে, যা সর্বোপরি বাংলাদেশের গণতন্ত্র, উন্নয়ন এবং সমৃদ্ধিকে ক্ষতিগ্রস্ত করবে।

আমরা তথ্য মন্ত্রী হাসানুল হক ইনুর গণমাধ্যম প্রতিনিধিদের সাথে ডিএসএ নিয়ে আলোচনার আহ্বানকে স্বাগত জানাই। আমরা বাংলাদেশ সরকারকে উৎসাহিত করি এ আইনের পরিবর্তন বিবেচনা করতে যাতে এটি বাংলাদেশের সংবিধান এবং মানব, নাগরিক এবং রাজনৈতিক অধিকারের প্রতি বাংলাদেশের আন্তর্জাতিক অঙ্গীকারের সাথে সামঞ্জস্যপূর্ণ হয় ।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply