বই প্রকাশে কারো সহযোগিতা পাইনি: এসকে সিনহা

|

যুক্তরাষ্ট্রের কাছে রাজনৈতিক আশ্রয় চেয়েছেন সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা। মার্কিন সময় শনিবার, আত্মজীবনী ‘অ্যা ব্রোকেন ড্রিম’ বইটির প্রকাশনা অনুষ্ঠানে তিনি এ আবেদন জানান। তবে তার রাজনৈতিক আশ্রয় ব্যাপারে এখনও কোন সিদ্ধান্ত হয় নি। তিনি আরও বলেন, বই প্রকাশে কারো সহযোগিতা পাই নি। সম্পূর্ণ নিজ উদ্যেগে প্রকাশ করা হয়েছে ‘এ ব্রোকেন ড্রিম’ বইটি।

এসকে সিনহা তার ভিসা এবং আশ্রয়ের ব্যাপারে স্থানীয় কর্তৃপক্ষের সহায়তা চেয়ে বলেন, আমেরিকায় তার ভিসার মেয়াদ শেষ হয়ে এসেছে। যুক্তরাজ্যের হাউস অব কমন্সে বক্তৃতা করার জন্য তাকে আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু তিনি সেখানে যেতে পারছেন না। জেনেভা এবং ইউরোপীয় ইউনিয়নও আমন্ত্রণ জানিয়েছেন বলে তিনি জানান।  যুক্তরাষ্ট্রে বর্তমানে রিফিউজি অবস্থায় বসবাস করছেন বলেও তিনি জানিয়েছেন।

বই প্রকাশ নিয়ে তিনি বলেন, বইটি প্রকাশের ক্ষেত্রে কারো্ কাছ থেকেই কোনো ধরনের সহায়তা পাইনি।  কেউ বিনিয়োগ করতে রাজি হয়নি, এমন কি প্রকাশকও পাওয়া যায় নি। টাকার অভাবে ভালো পেশাদার কোনো সম্পাদককে দিয়ে বইটি সম্পাদনা করাতে পারিনি। অনেক ভুল থেকে গেছে। এমন কি বইয়ের সূচিপত্র পর্যন্ত নেই।

 


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply