তিন বিভাগে মহাসমাবেশ করার ঘোষণা ১৪ দলের

|

নির্বাচন বানচালের ষড়যন্ত্র হলে প্রতিহতের হুঁশিয়ারি দিয়ে তিন বিভাগে জনসভার ঘোষণা দিয়েছে ১৪ দল। আজ শনিবার রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ১৪ দল আয়োজিত কর্মী সমাবেশ থেকে এ ঘোষণা দেন জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ৯ অক্টোবর রাজশাহী, ১০ অক্টোবর নাটোর, ১৩ অক্টোবর খুলনায় জনসভা এবং অক্টোবরেই ঢাকায় মহাসমাবেশের ঘোষণা দেয়া হয়।

আজ শনিবার বিকেল সাড়ে ৩টার পর থেকে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে কাজী বশির মিলনায়তনে এ কর্মী সমাবেশ শুরু হয়। সমাবেশে সভাপতিত্ব করেছেন কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

সমাবেশে তিনি বলেন, পাল্টা কর্মসূচি নিয়ে বিএনপি চেয়েছিল আজকের এই সভা বানচাল করতে কিন্তু আমরা বাঘের বাচ্চা, তাই এই কর্মীসভা জনসমুদ্রে পরিণত হয়েছে। চক্রান্ত শুরু হয়েছে মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে, শেখ হাসিনার বিরুদ্ধে, বাংলাদেশের জনগণের বিরুদ্ধে, এখন ঘরে বসে থাকার সময় নেই। খেলার মাঠে খেলোয়াড় ভাড়া করা হয় তবে রাজনীতির মাঠে নেতা ভাড়া করা হয় এবার প্রথম দেখলাম।

সমাবেশে আমির হোসেন আমু বলেন, সাংবিধানিক ধারায় আজ বাংলাদেশের নির্বাচন অনুষ্ঠিত হতে চলছে। ২০১৪ তে যদি তারা নির্বাচনে অংশগ্রহণ করত যদি তারা সাংবিধানিক ধারায় আন্দোলন করতো তবে আজকে তাদের কথা বিশ্বাসযোগ্য হত। বাংলাদেশে যারা সন্ত্রাসী কার্যক্রম করবে তাদেরকে ধরিয়ে দিতে হবে তার জন্য কর্মী বাহিনীকে প্রস্তুত থাকতে হবে।

রাশেদ খান মেনন বলেন, সামনে যে নির্বাচন সেই নির্বাচনকে বানচাল করার জন্য আমরা লক্ষ্য করেছি একের পর এক ষড়যন্ত্র চলছে হচ্ছে, ঐক্যবদ্ধ হচ্ছে সেসব চক্রান্তের শক্তি। নির্বাচন হবে ১৪ দল কে সাথে নিয়ে আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসবে।

১৪ দলের এই কর্মসূচি নিয়ে বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে একই দিনে পাল্টাপাল্টি কর্মসূচির একটি আশঙ্কা ছিল। বিএনপি এই দিন সমাবেশ করতে চেয়েছিল। তবে বিএনপিকে আগামীকাল রবিবার (৩০ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে কর্মসূচির অনুমতি দেওয়া হয়েছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply