উড়ন্ত সূচনার পর ব্যাটিংয়ে ধস, সেঞ্চুরি করে টেনে তোলার চেষ্টায় লিটন

|

ওয়ানডে ক্যারিয়ারের সেরা ব্যাটিং লিটন দাসের। যে কোনো ধরনের আন্তর্জাতিক ক্রিকেটে করলেন নিজের প্রথম সেঞ্চুরি। আজ ভারতের বিরুদ্ধে এশিয়া কাপের ফাইনালে ওপেনিংয়ে নেমে ১০০ রান তুলেছেন ৮৭ বলে। আর এর মাধ্যমে ৩০ ওভারে দলীয় রান দাঁড়িয়েছে ১৪৭/৪।

১০ টেস্টে তিনটি ও ১৫ টি-টোয়েন্টিতে একটি হাফ সেঞ্চুরি আছে লিটনের। তবে ১৭ ওয়ানেডতে খেলেও কোনো হাফ সেঞ্চুরি ছিল না, যা আজই অর্জন করলেন। এবং শেষ পর্যন্ত এটিকে টেনে নিয়ে পৌঁছালেন তিন অংকের ম্যাজিক ফিগারে।

লিটনের অসাধারণ ব্যাটিংয়ে আজ বলতে গেলে উড়ন্ত সূচনাই করেছিলো বাংলাদেশ। তবে শেষ পর্যন্ত ১২১ থেকে ১৩৭ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বড় ধাক্বা খেয়েছে টাইগাররা।

এবারের এশিয়া কাপে সবচেয়ে বড় ওপেনিং পার্টনারশিপ গড়েও শেষ পর্যন্ত ভারতের সামনে বড় টার্গেট দিতে পারা নিয়ে সন্দেহ তৈরি হয়েছে।

এর আগে টস জিতে বাংলাদেশ দলকে প্রথমে ব্যাট করার জন্য আমন্ত্রণ জানান ভারতের অধিনায়ক রোহিত শর্মা। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানকে ৩৭ রানে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আজ শিরোপার লড়াইয়ে ভারতের মুখোমুখি টাইগাররা।

বাংলাদেশ দলকে নিয়ে সতর্ক ভারত। মাশরাফি বাহিনীকে মোটেই হালকাভাবে নিচ্ছে না রোহিত শর্মার নেতৃত্বাধীন দল।

ভারতের সহ-অধিনায়ক শিখর ধাওয়ান বলেন, এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশকে নিয়ে আমরা খুবই সতর্ক। বেঙ্গল টাইগারদের হালকাভাবে নেয়াটা বোকামি হবে। তারা খুবই ভালো দল। গেল কয়েক বছরে মাশরাফির নেতৃত্বে ব্যাপক উন্নতি করেছে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন ও মোস্তাফিজুর রহমান।









Leave a reply