২৩৯ রানের পুঁজি গড়লো বাংলাদেশ

|

টপ অর্ডারের ব্যর্থতা। সেখান থেকে মুশফিক-মিঠুনের ব্যাটে ঘুরে দাঁড়ানো। স্কোর ২৬০ পেরিয়ে কতদূর যাবে, ভাবনা যখন এতদূর পর্যন্ত বিস্তৃত তখনই আবার তাসের ঘরের মতো টেল এন্ডের ভেঙে পড়া। শেষ পর্যন্ত এক ওভার বাকি থাকতেই পাকিস্তানের বিপক্ষে ২৩৯ রানে গুটিয়ে গেলো বাংলাদেশ। আর ২০ রানের আফসোস থেকেই যাবে নাকি বোলাররা এই স্কোরকেই যথেষ্ট প্রমাণ করবেন সেটিই এখন দেখার বিষয়।

এর আগে, ব্যাটিংয়ের শুরুতেই বিপর্যয়ে পড়ে মাশরাফী বাহিনী। সৌম্য-মুমিনুল-লিটনদের ব্যাটিং ব্যর্থতায় ১২ রানেই নেই ৩ উইকেট! এরপর, আরও একবার মুশফিক-মিঠুনের কার্যকর জুটি। ১৪৪ রানের জুটিতে দু’জনই তুলে নিয়েছেন অর্ধশতক। ম্যাচের ২৬-তম ওভারে ক্যারিয়ারে ৩০-তম অর্ধশতক তুলে নেন মুশফিক। এজন্য খেলেন ৬৮ বল। অন্যদিকে,৩০-তম ওভারের ৪র্থ বলে টুর্নামেন্ট ও ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক তুলে নেন মিঠুন। এজন্য, তিনি খেলেছেন ৬৬ বল।

ম্যাচের ৩৪-তম ওভারে ৮৪ বলে ৬০ রান করে হাসান আলীর বলে কট অ্যান্ড বোল্ড হয়ে যান মিঠুন। আর ১০ রান পরই ফিরে যান ইমরুল। এরপর, মুশফিক-মাহমুদুল্লাহর ৩০ রানের জুটিতে ২০০ পেরোয় বাংলাদেশ। ৪২-তম ওভারে সেঞ্চুরি থেকে মাত্র ১ রানের দূরত্বে থেকে ফিরে যান মুশফিক। এরপর, মিরাজ-মাহমুদুল্লাহ-মাশরাফীরা কেউ দীর্ঘক্ষণ উইকেটে থাকতে না পারায় ২৩৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। বাংলাদেশ ব্যাটিং করবে কিন্তু রান আউট হবে না, সেটি যেন আর সম্ভব না। ৪৯-তম ওভারে রুবেলের রান আউটটিকে ‘অহেতুক’ বললেও কম বলা হয়।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply