ভারতের বিপক্ষে কাকে দেখা যাবে ফাইনালে?

|

অলিখিত সেমিফাইনালে আজ পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ভারতের বিপক্ষে টানা ২ হারে মনোবলের দিক থেকে খানিকটা পিছিয়ে আছে পাকিস্তান। সে সুযোগই কাজে লাগাতে চায় টাইগাররা, জানিয়েছেন হেড কোচ স্টিভ রোডস। এদিকে, আরেকটা ভারত-পাকিস্তান ফাইনালের স্বপ্ন দেখছেন পাক অলরাউন্ডার শোয়েব মালিক।

এশিয়া কাপের ফাইনালে যাবার লাস্ট হার্ডলে পাকিস্তানের বিপক্ষে অলিখিত সেমিফাইনাল। গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ঐচ্ছিক অনুশীলন করেছে বাংলাদেশ। মাশরাফী, সাকিব, ইমরুল, মাহমুদুল্লাহ, মোস্তাফিজ, লিটনের মতো মূল একাদশের ক্রিকেটাররা ছিলেন বিশ্রামে। এর কারণ ব্যাখ্যা করলেন কোচ স্টিভ রোর্ডস। বলেছেন, এখানকার জার্নি আর কন্ডিশন ক্রিকেটারদের নাকাল করে দিয়েছে। ক্রিকেটারদের ছন্দে ফিরিয়ে আনতে একদিন বিশ্রাম আর একদিন ঐচ্ছিক ট্রেনিং সেশন রেখেছি। আশা করি বিশ্রামে তারা চাঙ্গা হবে।

অঘোষিত সেমিফাইনালে পাকিস্তানকে কিছুটা এগিয়ে রাখছেন স্টিভ রোর্ডস। তবে কেবল মাত্র জয়ের জন্য মাঠে নামার কথা বলছেন তিনি। আর ইতিমধ্যেই সরফরাজদের দুর্বলতাও নাকি খুঁজে বের করেছেন। বলেন, পাকিস্তান একটু আত্মবিশ্বাসের অভাবে ভুগছে। চ্যাম্পিয়ন্স ট্রফির পাকিস্তান আর এই দলটির মধ্যে এটিই বড় পার্থক্য। নিজেদের দিনে আমরা ভালো দল সেটা পাকিস্তানও জানে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশকে অনুপ্রেরণা দিচ্ছে আফগানিস্তানের বিপক্ষে জয়। তবে এশিয়া কাপে দুই জয় থেকে অনুপ্রেরণা আর হার থেকে শিক্ষা নেয়ার কথা বলছেন স্টিভ রোর্ডস। বলেছেন, খারাপ শুরুর পরও বাংলাদেশ দল যেভাবে ঘুরে দাঁড়ানোর নিদর্শন দেখিয়েছে সত্যিই তা অনবদ্য। দলের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়েছে। তবে ভাল শুরুটাও খুব প্রয়োজন। ভাল শুরু পেলে কাজটা সহজ হয় অন্যদের জন্য।

ছাড় দিতে নাজার পাকিস্তানও। ভারতের বিপক্ষে হার ভুল ঘুরে দাড়াতে মরিয়া তারা। পাক অলরাউন্ডার শোয়েব মালিক বলেন, একজন ক্রিকেটার হিসেবে আমি আন্ডারডগ আর ফেভারিট তত্ত্বতে বিশ্বাস করি না। আমারা যদি সেরাটা দিতে পারি ম্যাচ জেতা সম্ভব।

শেষ পর্যন্ত কারা ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে সেটি আজ আবুধাবিতেই নিশ্চিত হয়ে যাবে।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply