যাত্রাবাড়ীতে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রকে বলাৎকারের অভিযোগ

|

রাজধানীর যাত্রাবাড়ীতে একটি মাদ্রাসায় শিক্ষক কর্তৃক ১২ বছরের ছাত্রকে বলৎকারের অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। স্বাস্থ্যপরীক্ষার জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টোপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়েছে।

শিশুটির মা জানান, ডেমরা কোনাপাড়া এলাকায় থাকেন তারা। ৫ সন্তানের মধ্যে ৪র্থ এই শিশু। গ্রামের বাড়ি মাদারীপুর শিবচরে। গত ৪ বছর ধরে যাত্রাবাড়ীর দক্ষিণ মাতুয়াইল “রিয়াজুল জান্নাত মাদ্রাসা”য় লেখাপড়া করে শিশুটি।

শিশুটির মায়ের অভিযোগ, গত শুক্রবার শিশুটি মাদ্রাসা থেকে একাই বাসায় আসে। শনিবার তাকে মাদ্রাসায় যেতে বললে সে যাবেনা বলে জানায়। পরে মাদ্রাসায় না যাওয়ার কারণ জানতে চাইলে অনেকক্ষণ পর শিশুটি বলে, মাদ্রাসার খন্ডকালীন শিক্ষক ফারুফ বিল্লা (২২) তাকে বলৎকার করেছে।

পরে স্থানীয় লোকজনের কাছে শিশুটির পরিবার বিচার দাবি করলে তারা বিচারের আশ্বাস দেন। এ কয়েকদিনেও কোনো বিচার না হওয়ায় আজ শিশুটির মা যাত্রাবাড়ী থানায় গিয়ে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এবিষয়ে জানতে চাইলে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওয়াজেদ আলী জানান, শিশুটির মা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এর পরপরই শিশুটির স্বাস্থ্যপরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। অভিযুক্ত মাদ্রাসা শিক্ষক মারুফ বিল্লা পলাতক রয়েছে। তাকে ধরতে অভিযান চলছে।