গিনেস বুকে ঠাঁই পেল ঢাকার পরিচ্ছন্নতা অভিযান

|

গিনেস বুক অব ওয়ার্ল্ডে স্থান পেয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) আয়োজিত ‘ঢাকা পরিচ্ছন্নতা অভিযান’। গিনেজ বুকের ওয়েবসাইটেও এ স্বীকৃতির কথা প্রকাশিত হয়েছে।

সোমবার (২৪ সেপ্টেম্বর) এ সংক্রান্ত একটি সনদ মেয়র সাঈদ খোকনের কাছে পৌঁছে দিয়েছে গিনেস বুক কর্তৃপক্ষ।

গত ১৩ এপ্রিল চৈত্র সংক্রান্তিতে ডিএসসিসি ও রেকিট বেনকিজার বাংলাদেশের যৌথ উদ্যোগে ‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ নামে ওই কর্মসূচি পালন করা হয়। এতে প্রায় ৩০ হাজারের বেশি মানুষ অংশগ্রহণ করলেও রেজিস্ট্রেশন অনুযায়ী কর্মসূচিতে অংশ নিয়েছিলেন ১৫ হাজার ৩১৩ জন। অবশ্য, বিশ্বরেকর্ডের জন্য প্রয়োজন ছিল ৫ হাজার ৫৮ জনের রেজিস্ট্রেশন। কর্মসূচির পাঁচ মাস পরে রেকর্ডটির স্বীকৃতি দিয়ে এ সংক্রান্ত একটি সনদ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাছে পৌঁছে দিয়েছে গিনেস বুক কর্তৃপক্ষ।

‘ডেটল পরিচ্ছন্ন ঢাকা’ কর্মসূচিতে ডিএসসিসির নিজস্ব পরিচ্ছন্নতাকর্মী, কর্মকর্তা-কর্মচারীর পাশাপাশি বিভিন্ন সেবা সংস্থা, স্কুল-কলেজ, সরকারি, বেসরকারি, আধাসরকারি প্রতিষ্ঠান, সামাজিক ও পেশাজীবী সংগঠন, রাজনৈতিক দলের কর্মীসহ সাধারণ নগরবাসী অংশগ্রহণ করেছেন।

ডিএসসিসি কর্তৃপক্ষ জানিয়েছে, স্বচ্ছ ঢাকা গড়তে নগরবাসীকে সচেতন করতে প্রতীকী এই কর্মসূচির আয়োজন ছিল। এর মাধ্যমে পুরো নগরী পরিচ্ছন্ন না হলেও জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে। পাশাপাশি এই শহরের নাম গিনেস ওয়ার্ল্ড বুকে লেখা থাকবে।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply