তামিমের ইনজুরি: খেলবেন না ২য় টেস্টে

|

ব্লুমফন্টেইনে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টে খেলা হবে না তামিম ইকবালের। শঙ্কা রয়েছে ওয়ানডে সিরিজে খেলা নিয়েও। বাঁ পায়ের পেশীতে চোটের কারণে তাকে কয়েক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে।

সিরিজের শুরুতে বিনোনিতে দক্ষিণ আফ্রিকা একাদশের সাথে প্রস্তুতি ম্যাচের সময় বাঁ পায়ের পেশীতে টান লাগে তামিমের। সেই চোট নিয়েই পচেফস্ট্রুম টেস্টে খেলেন তিনি। টেস্টের প্রথম ইনিংসে ফিল্ডিংয়ের সময় সেখানেই আবারও ব্যাথা পান এই ইনফর্ম ওপেনার।

ম্যাচ শেষে স্ক্যান করে দেখা যায় তামিমের চোটের মাত্রা গ্রেড ওয়ান। স্থানীয় চিকিৎসকদের পরামর্শ, ৪ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে তাঁকে। যে কারণে ওয়ানডে সিরিজে তামিমের খেলা নিয়ে রয়েছে শঙ্কা। তবে আশাবাদী বাংলাদেশের ফিজিও। তার দাবি, ১০-১২ দিন পুরোপুরি বিশ্রাম নিলে ওয়ানডে সিরিজ খেলতে পারবেন তামিম। সে কারণেই এখনই তামিমকে দেশে ফিরিয়ে আনা হচ্ছে না।

এদিকে ইনজুরি কাটিয়ে দ্বিতীয় টেস্টেই মাঠে ফিরছেন ওপেনার সৌম্য সরকার। ইমরুল কায়েসের সঙ্গে ব্লুমফন্টেইন টেস্টে ইনিংস শুরু করবেন তিনি।

প্রায় সাড়ে চার বছর পর বাংলাদেশ কোন টেস্ট খেলতে যাচ্ছে যেখানে টাইগারদের ব্যাটিং অর্ডারের প্রধান দুই স্তম্ভ তামিম ইকবলা ও সাকিব আল হাসান খেলছেন না। ২০১৩ সালের মার্চ মাসে শ্রীলংকর বিপক্ষে গল টেস্টে বাংলাদেশ নেমেছিলো এই দুজনকে ছাড়া। অবশ্য সেই ম্যাচ বাংলাদেশের জন্য সুখস্মৃতি হয়ে আছে। দেশের প্রথম ডাবল সেঞ্চুরি এনে দেন মুশফিকুর রহিম। আর সেঞ্চুরির দেখা পার মোহাম্মদ আশরাফুল ও নাসির হোসেন।









Leave a reply