‘বিএনপি নেতারা ঈদের পরে আন্দোলন বলেই ১০ বছর পার করেছেন’

|

ফেনী প্রতিনিধি
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, বিএনপি আন্দোলন করতে পারে না। তা প্রমাণ হয়েছে তাদের নেতাদের বক্তব্যে। বিএনপি নেতারা ঈদের পরে আন্দোলন বলেই ১০ বছর পার করেছেন। দেখতে দেখতে ১০ বছর, মানুষ বাঁচে কয় বছর, আন্দোলন হবে কোন বছর? মির্জা ফখরুল সাহেব আন্দোলনের কি খবর?

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা থেকে সড়ক পথে কক্সবাজারে যাওয়ার উদ্দেশ্যে রোড মার্চ উপলক্ষ্যে ফেনীতে শনিবার বিকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে আয়োজিত আওয়ামী লীগের জনসভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ আ.লীগ মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী এদেশের সর্ববৃহৎ দল। যুক্তরাষ্ট্রের একটি সংস্থা আই.আর.আই এর জরিপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখনো ৬৬% জনপ্রিয় আর আওয়ামী লীগ ৬৪% জনপ্রিয় দল। তাই আওয়ামী লীগকে বাদ দিয়ে কোন জাতীয় ঐক্য হবে না। মহানগর নাট্যমঞ্চে নামসর্বস্ব প্রায় ৩০টি দলের জাতীয় ঐক্যের সমাবেশ এক হাজার লোক উপস্থিত হয়নি। তাদেরকে জনসভার জন্য সোহরাওয়ার্দী উদ্যানে উম্মুক্ত মঞ্চ করার সুযোগ করে দেবো। কিন্তু তাদের সেই সাহস নেই।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তারা কুটনৈতিক ও বিদেশীদের কাছে নালিশ করেও কোন লাভ না দেখে জাতিসংঘের মহাসচিব আমন্ত্রন জানিয়েছে বলে যে প্রচারণা চালিয়েছে তা ভুয়া, ভুয়া, ভুয়া।

জনসভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম ও মহিবুল হাসান চৌধুরী নওফেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর।

ফেনী জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুর রহমান বিকম এর সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন ফেনী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি, আ.লীগ জাতীয় পরিষদ সদস্য ও ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহমদ চৌধুরীসহ প্রমুখ।









Leave a reply