সড়ক নিরাপত্তা আইন সংশোধনসহ ৮ দফা না মানলে কর্মবিরতির হুঁশিয়ারি

|

বগুড়া ব্যুরো

সড়ক নিরাপত্তা আইন সংশোধন ও মহাসড়কে গাড়ির কাগজপত্র যাচাইয়ের নামে পুলিশি হয়রানি বন্ধসহ আট দফা দাবিতে কর্মবিরতির হুমকি দিয়েছে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

দাবি না মানা হলে আগামী ১৫ অক্টোবর থেকে উত্তরাঞ্চলে কর্মবিরতির হুমকি দিয়েছে এই সংগঠন। আজ শনিবার দুপুরে বগুড়ায় সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থান জানান সংগঠনটির নেতারা।

শনিবার সকালে বগুড়ার একটি হোটেলের কনফারেন্স রুমে মতবিনিময় সভায় বসেন উত্তরের ১৬ জেলার ট্রাক মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা।

মতবিনিময় শেষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কাভার্ডভ্যান ও পিকআপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আবদুল মান্নান আকন্দ জানান, মহাসড়কে প্রতিদিন গাড়ির কাগজপত্র এবং ওজন নিয়ন্ত্রণের নামে নির্বিচারে চাঁদাবাজি ও হয়রানি করে যাচ্ছে পুলিশ। বারবার স্থানীয় প্রশাসনকে জানিয়েও এগুলো বন্ধ হয়নি।

পাশাপাশি সড়ক নিরাপত্তা আইন পাশ করে সরকার পরিবহন মালিক ও শ্রমিকদের ওপরই একতরফা দায় চাপানোর পরিস্থিতি তৈরি করেছে। তাই মহাসড়কে পুলিশি হয়রানি বন্ধ ও সড়ক নিরাপত্তা আইন সংশোধন দ্রুত সংশোধন করা না হলে ১৫ অক্টোবর থেকে উত্তরাঞ্চলে কর্মবিরতি শুরু করবেন ট্রাক-ট্যাংকলরি-কাভার্ডভ্যানের মালিক-শ্রমিকরা।









Leave a reply