ভারতের বিপক্ষেও টাইগারদের বড় ব্যবধানের হার

|

সুপার ফোরে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। ব্যাটিং ব্যর্থতায় নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৭ উইকেটে হেরেছে টাইগাররা।

টপ অর্ডারদের ব্যর্থতায় দুবাইতে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ১৭৩ রানের মামুলি স্কোর গড়ে বাংলাদেশ। রোহিত শর্মার ৮৩ রানের হার না মানা ইনিংসে প্রায় ১৪ ওভার হাতে রেখেই জয় নিশ্চিত করে আসরের বর্তমান চ্যাম্পিয়নরা।

টস হেরে প্রথমে ব্যাটিংয়ে দলীয় ১৬ রানে ২ ওপেনার লিটন আর নাজমুল শান্তকে হারায় বাংলাদেশ। এরপর মুশফিককে সঙ্গে নিয়ে ভালো কিছুর ইঙ্গিত দেন সাকিব।

কিন্তু, ১৭ রানে সাকিব আর ২১ রানে তুষ্ট থেকে মুশফিক সাজঘরে ফিরলে বড় স্কোরের স্বপ্ন মুখ থুবড়ে পড়ে টাইগারদের। এরপর মোসাদ্দেককে নিয়ে হাল ধরার চেষ্টা করেলও ব্যাক্তিগত ২৫ রানে আম্পায়ারের ভুল সিদ্ধান্তের শিকার হন রিয়াদ।

অষ্টম উইকেটে ৬৬ রান যোগ করেন মাশরাফি বিন মোত্তর্জা আর মেহেদী মিরাজ। ২৬ করে মাশরাফি আর ৪২ করে ফেরেন মেহেদী মিরাজ। রবীন্দ্র জাদেজা নেন ৪ উইকেট।

মামুলি স্কোর তাড়া করতে নেমে শুরু থেকেই সাবধানি ভারত। হার না মানা ৮৩ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন অধিনায়ক রোহিত শর্মা। মোহেন্দ্র সিং ধোনি ৩৩ আর শিখর ধাওয়ান করেন ৪০ রান।

যমুনা অনলাইন: আরএম









Leave a reply