সাকিবের পর বিদায় মুশফিকও, ৬৫ রানে খোয়া ৫ উইকেট!

|

প্রথম ১০ ওভারে লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত এবং সাকিব আল হাসানকে হারানোর পর সর্বশেষ ক্রিজ থেকে বিদায় নিয়েছেন মিথুন-মুশফিকও। আর এর মাধ্যমে ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে বিপর্যয়ে পড়া বাংলাদেশের স্কোর পরিণত হয়েছে ৬৫/৫।

এশিয়া কাপের সুপার ফোরের প্রথম খেলায় ভারতের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামে টাইগাররা।

প্রথম ৭ ওভারেই দুই ওপেনারকে হারানোর পর নামে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। রবিন্দ্র জাদেজাকে পরপর দুই বাউন্ডারি হাঁকানো সাকিব পরের বলেও বাউন্ডারির জন্য ব্যাট চালান। কিন্তু স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা শিখর ধাওয়ানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। এশিয়া কাপের চলতি আসরে শ্রীলংকা এবং আফগানিস্তানের বিপক্ষে ০ ও ৩২ রান করা সাকিব এদিন ফেরেন মাত্র ১৭ রান করে।

এশিয়া কাপে রান খরায় ভুগছেন লিটন কুমার দাস। শ্রীলংকা এবং আফগানিস্তানের বিপক্ষে শূন্য ও ৬ রানে আউট হওয়া বাংলাদেশ দলের এ ওপেনার আজ ভারতের বিপক্ষে ফেরেন মাত্র ৭ রানে। ভুবেনেশ্বর কুমারের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন তিনি।

দলীয় ১৫ রানে সাজঘরে ফেরেন লিটন। তার বিদায়ের এক রানের ব্যবধানে ফেরেন তরুণ ওপেনার নাজমুল হোসেন শান্ত। মাত্র ১৬ রানে দুই ওপেনারের উইকেট হারিয়ে প্রাথমিক বিপর্যয়ে বাংলাদেশ দল।

এশিয়া কাপের চলতি আসরে প্রথম সাক্ষাত হচ্ছে দুই দলের। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে। একটা সময়ে ভারত-পাকিস্তান ম্যাচের পরতে পরতে উত্তেজনা বিরাজ করত। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর সেই উত্তেজনা এখন আর নেই।

ক্রিকেটে বাংলাদেশের ক্রমাগত উত্থানের ফলে ভারত ও বাংলাদেশের মধ্যকার ক্রিকেটীয় লড়াই হয়ে উঠেছে এশিয়ার সবচেয়ে উত্তাপ ছড়ানো ম্যাচ। সেই উত্তেজান শুরু হয়েছে ২০১৫ সালের বিশ্বকাপে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আম্পায়ারদের বিতর্কিত কিছু বিষয়ের কারণে।

এরপর ২০১৬ সালে বাংলাদেশ সফরে ওয়ানডে সিরজে২-১ ব্যবধানে পরাজয়ের পর দু’দলের লড়াই আর জমে উঠেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply