অভিষেকের প্রথম ওভারেই উইকেট পেলেন রনি

|

দুবছর পর ওয়ানডে দলে অভিষেক হলো আরও দুজন ক্রিকেটারের। আফগানিস্তার বিপক্ষে ম্যাচ দিয়ে একদিনের ক্রিকেটে যাত্রা শুরু করলেন ওপেনার নাজমুল শান্ত ও পেসার আবু হয়দার রনি। একই দিনে দীর্ঘ সাড়ে ৩ বছর পর ওয়ানডে দলে ফিরেছেন ব্যাটসম্যান মুমিনুল হক।

আগের ম্যাচে উইকেট শূন্য মোস্তাফিজের জায়গাটা ভালই নিয়েছেন আবু হায়দার রনি। বাংলাদেশকে প্রথম দুটি ব্রেকথ্রু এনে দিয়ে ক্রিকেট প্রেমীদের মনে জায়গা করে নিলেন এই বলার। প্রথম ওভারে বোলিং করতে এসে আফগান ওপেনার ইহসানউল্লাহকে সাজঘরে ফেরান তিনি। নিজের তৃতীয় ওভারে রহমত শাহর স্ট্যাম্প ভেঙে দেন রনি। এরআগে ১০ টি টোয়েন্টি খেলে ৫ উইকেট ঝুলিতে তুলেছেন রনি।

স্বপ্নের শুরুটাই স্বপ্নিল, বর্নিল। পেসার রনির মাথায় হাত পড়েছে মাশরাফীর, আর সাকিবের ছোয়া পেলেন নাজমুল শান্ত। লাল সবুজ জার্সিতে ১২৬ ও ১২৭ তম ওয়ানডে ক্রিকেটোর হিসেব মাশরাফি-সাকিবের কাছে অভিষেক ক্যাপ পরা চির অমলিন থাকবে দুজনের মণিকোঠায়।

ধৈর্য,পরিশ্রম আর একাগ্রতায় ফিরে আসার গল্প লিখলেন মুমিনুল হক। ওয়ানডে ক্রিকেটের এই রঙ্গিন পোশাকটা গায়ে জড়ালেন সাড়ে ৩ বছর পর।

২০১২ সালে অভিষেক হওয়া এই ক্রিকেটারকে টেস্ট স্পেশালিস্ট করার চিন্তা দূরে রাখা হয়েছিলো সাদা বল থেকে। বোর্ডের অনিহার সঙ্গে তৎকালীন কোচ চান্দিকা হাথুরিসিংহের অপছন্দের তালিকায় থাকায় বঞ্চিত হয়েছেন তিনি, এমন অভিযোগ ছিলো তার ভক্তদের। কিন্তু শান্ত স্বভাবের এই ব্যাটসম্যান ধৈর্য্যহারা হননি কোন ক্ষনে, তাই সুযোগটা এবার মুশফিকের বিশ্রামে। গত ৮ বছরে অবশ্য মাত্র তৃতীয় ওয়ানডে মিস করলেন মুশফিক।

নাজমুল শান্তর অবশ্য টি টোয়েন্টিও খেলেনি। গেল নিউজিল্যান্ড সফরে ইনজুরির কারণে টেস্ট অভিষেক হয়েছে অচমকাই। এবোরো তামিমের ইনজুরি সুযোগ করেদিলো শান্তকে। সেই সুযোগ টাইগারদের উদ্বেধনী জুটিতে চলমান অশান্ত অবস্থাকে কতটা শান্ত করতে পারে -তাই দেখার।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply