টি-১০ লিগ! আফ্রিদি-শেবাগদের সাথে খেলবেন সাকিবও

|

ক্রিকেটের ইতিহাস পরিবর্তনের ইতিহাস। ব্যাট বলের এই খেলায় নিয়ম-কানুনের অভাব নেই। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি এখন পর্যন্ত এই ৩টি প্রতিষ্ঠিত ফরম্যাটে হচ্ছে খেলাটি। বিশ্ব ক্রিকেট এবার প্রত্যক্ষ করতে যাচ্ছে নতুন এক ফরম্যাটের খেলা টি-১০!

ক্রিকেটের নতুন এই  ফরম্যাট প্রবর্তন করতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাত। আসছে ডিসেম্বরে শারজায় বহুল প্রতিক্ষীত টি-১০ লিগের পর্দা উঠবে। ২১-২৪ ডিসেম্বর চার দিনব্যাপী এ জমকালো প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ মাসের শেষদিকে ড্রাফটের মাধ্যমে চূড়ান্ত হবে চারটি টিম।

বিশ্ব ক্রিকেটের সাবেক বর্তমান তারকাদের সমারোহ ঘটতে যাচ্ছে এ টি-১০ লিগে। শহীদ আফ্রিদি, বীরেন্দর শেবাগ, কুমারা সাঙ্গাকারা ও মরগানের মতো তারকারা অংশ নেবেন এতে। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও নতুন ধাঁচের এই ফরম্যাটে খেলবেন বলে জানিয়েছে ক্রিকেট ডট কম ও স্কাই স্পোর্টস।

টি-১০ লিগের একেকটি ম্যাচ ৯০ মিনিটে শেষ হবে। ফলে, এটি দর্শকদের মাঝে বাড়তি উত্তেজনা তৈরি করবে তাতে কোনো সন্দেহ নেই। বিশ্ব ক্রিকেটের তারকারও রোমাঞ্চিত নতুন এই টি-১০ লিগ নিয়ে। পাকিস্তানী ক্রিকেটার শহীদ আফ্রিদি বলেন, ‘এই আইডিয়াটা নিয়ে আমি খুবই রোমাঞ্চিত ছিলাম। আয়োজকদের জানিয়েছিলাম যে আমি খেলতে চাই।

ইংল্যান্ডের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক এডউইন মরগান মনে করেন ক্রিকেটের অন্যান্য ফরম্যাটের পড়বে টি-১০’এর প্রভাব। যেমনটা হয়েছিল টি-টোয়েন্টির ক্ষেত্রে।

কে জানে, খুব শীঘ্রই হয়তো আন্তর্জাতিক ক্রিকেটেও চলে আসতে পারে টি-১০ ফরম্যাট!

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply