ভারতের কাছে পাকিস্তানের অসহায় আত্মসমর্পণ

|

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উত্তেজনা, চুলচেরা বিশ্লেষণ। কিন্তু এশিয়া কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ভারতের সামনে অসহায় আত্মসমর্পণ করলো পাকিস্তান। রোহিত বাহিনীর কাছে ৮ উইকেটের বড় ব্যবধানেই হারলো তারা। এর ফলে, গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই পরবর্তী রাউন্ডে গেলো ভারত। যদিও সুপার ফোরের সূচি পরিবর্তনের পরে এতে আর তেমন কিছু যায় আসে না।

পাকিস্তানের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ভারতের সামনে টার্গেটটা ছিল মাত্র ১৬৩ রানের। সেই লক্ষ্যে উল্কার গতিতে ছুটে ভারত। শুভসূচনা এনে দেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ঝড় তোলেন রোহিত। তাকে যোগ্য সঙ্গ দেন ধাওয়ান। তবে হঠাৎই ছন্দপতন। শাদাব খানের গুগলি বুঝতে না পেরে বোল্ড হয়ে ফেরেন রোহিত। ফেরার আগে ৩৯ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫২ রান করেন ভারতীয় অধিনায়ক। এর আগে ৮৬ রানের জুটি গড়েন তারা। এতে জয়ের ভিত পেয়ে যায় টিম ইন্ডিয়া।

সঙ্গী হারিয়ে বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি ধাওয়ান। রোহিত শর্মার পথ অনুসরণ করেন তিনি। ফাহিম আশরাফের বলে বাবর আজমের তালুবন্দি হয়ে সাজঘরে পথ ধরেন বাঁহাতি ওপেনার (৪৬)। অবশ্য, জয় ততক্ষণে হাতছোঁয়া দূরত্বে। বাকি কাজটুকু সারেন আম্বাতি রাইডু ও দীনেশ কার্তিক।

এর আগে, দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং নেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। শুরুতেই দুই ওপেনারের উইকেট হারিয়ে খেলা থেকে ছিটকে পড়ে পাকিস্তান। সেখান থেকে শোয়েব মালিক-বাবর আজমের ৮২ রানের জুটিতে চ্যালেঞ্জিং স্কোরের স্বপ্ন যখন গাঢ় হচ্ছিল তখনই ৬২ বলে ৬টি চারে ৪৭ রান করে বাবর আজম সাজঘরে ফিরে যান। এর পর, আর কেউ উইকেটে টিকে থাকতে পারেনি।

২৫ রান সংগ্রহ করতেই সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী ও শাদাব খানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। মালিক ৪৩ রান করলেও পরের ব্যাটসম্যানরা দলকে টেনে নিয়ে যেতে পারেননি। শেষ পর্যন্ত একপেশে পরাজয়ই বরণ করতে হলো পাকিস্তানকে।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply