পাকিস্তানের ব্যাটসম্যানদের অসহায় আত্মসমর্পণ

|

ভারত-পাকিস্তান ক্রিকেট মানেই বাড়তি আগ্রহ, উত্তেজনা। এবারের এশিয়া কাপে এই দুই পরাশক্তির লড়াই নিয়ে ছিল অনেক অনুমান, চুলচেরা বিশ্লেষণ। অথচ, মাঠে নেমে যেন অসহায় আত্মসমর্পণই করলো পাকিস্তানের ব্যাটসম্যানরা। মাত্র ১৬২ রানেই গুটিয়ে গেছে তারা।

গ্রুপ পর্বের শেষ ম্যাচের শুরুতেই দুই ওপেনারের উইকেট হারিয়ে খেলা থেকে ছিটকে পড়ে পাকিস্তান। সেখান থেকে শোয়েব মালিক-বাবর আজমের ৮২ রানের জুটিতে চ্যালেঞ্জিং স্কোরের স্বপ্ন যখন গাঢ় হচ্ছিল তখনই ৬২ বলে ৬টি চারে ৪৭ রান করে বাবর আজম সাজঘরে ফিরে যান। এর পর, আর কেউ উইকেটে টিকে থাকতে পারেনি।

২৫ রান সংগ্রহ করতেই সরফরাজ আহমেদ, শোয়েব মালিক, আসিফ আলী ও শাদাব খানের উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে পাকিস্তান। মালিক ৪৩ রান করলেও পরের ব্যাটসম্যানরা দলকে টেনে নিয়ে যেতে পারেননি। শোয়েব মালিকের ইনিংসটি ৬৭ বলে এক চার ও এক ছক্কায় সাজানো। অবশ্য, এই রান করার পথে দু’বার লাইফ পেয়েছিলেন তিনি। দলীয় ৬০ রানে ১৬-তম ওভারে ব্যক্তিগত ২৬ রানেই সাজঘরে ফিরে যাওয়ার কথা ছিল শোয়েব মালিকের। হার্দিক পান্ডিয়ার বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন মালিক। উইকেটকিপার মহেন্দ্র সিং ধোনি বলটি ধরতে ব্যর্থ হন। এরপর কুলদীপ যাদবের বলে বাউন্ডারির কাছাকাছি ক্যাচ তুলে দেন শোয়েব মালিক। কিন্তু ভুবেনেশ্বর কুমার সেই ক্যাচটি নিতে পারেননি।

যমুনা অনলাইন: এটি





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply