খালেদার মুক্তির দাবিতে ঢাবি সাদা দলের মানববন্ধন

|

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল। আজ বুধবার বেলা ১২টায় অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাদা দলের আহ্বায়ক ড. এবিএম ওবায়দুল ইসলামের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক ড. লুৎফর রহমানের পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, কলা অনুষদের সাবেক ডিন ও সাদা দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. সদরুল আমিন, সাবেক আহ্বায়ক ড. মো. অাকতার হোসেন খান, সাবেক আহ্বায়ক ড. সিরাজুল ইসলাম, ড. সুকোমল বড়ুয়া, ড. মো. ছিদ্দিকুর রহমান খান, সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ড. মো. আবদুর রশিদ, ইস্রাফিল প্রামাণিক রতনসহ শতাধিক শিক্ষক।

মানববন্ধনে ড. এবিএম ওবায়দুল ইসলাম বলেন, দেশ আজ গভীর সঙ্কটে নিপতিত। বাক-স্বাধীনতা নেই। হামলা মামলা ও দু:শাসনের রাজনীতি চলছে। গণতন্ত্র নেই। তারই উদাহরণ দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় কারাগারে বন্দি। আমরা তার নি:শর্ত মুক্তি বিশেষায়িত হাসপতালে চিকিৎসা দেয়ার দাবি জানাই। আর একমাস পর দেশের বর্তমান অবস্থা থাকবে বলে মনে হয়না। তাই সংসদ ভেঙ্গে দিয়ে প্রধানমন্ত্রীর পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করুন।

ড. সুকোমল বড়ুয়া বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে খুবই অসুস্থ। আজ তার সুচিকিৎসার দাবি জানিয়ে মানববন্ধন করতে হয়। আমি প্রতিহিংসার রাজনীতি বন্ধ করে তার নি:শর্ত মুক্তি দাবি করছি। নির্বাচনের আগেই তার মুক্তি চাই, যাতে তিনি ভোটে অংশগ্রহণ করতে পারেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply