ঢাবি সাংবাদিক সমিতি’র ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

|

নানা আয়োজনের মধ্য দিয়ে ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। আজ বুধবার সকালে ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)তে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ভিসি অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। সমিতির কার্যালয়ে কাটা হয় কেক। পরে, পরিবর্ধিত শহীদ চিশতী স্মৃতি পাঠাগারও উদ্বোধন করেন অতিথিরা।

এসময় ভিসি বলেন, অনেক জায়গায় আমাকে বলা হয় আপনাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকেন্দ্রিক খবর অনেক বেশি। তখন আমি গর্ব সহকারে এই সংগঠনের কথা বলি। এটি আমাদের একটি অন্যতম শক্তি। এই সমিতির সদস্যদের লেখনির মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক কার্যক্রম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। আমি আশা করি, ভবিষ্যতে এই সংগঠন এখনকার মতোই তার বস্তুনিষ্ঠতা ও সততা ধরে রেখে আরো সফলভাবে কাজ করবে।

প্রো-ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেন, সমিতির সদস্যদের বেশি করে পড়াশোনায় মনোযোগ দিতে হবে। বিশেষ করে রবীন্দ্রনাথের শিক্ষাকেন্দ্রিক প্রবন্ধগুলো পড়তে হবে, তাহলে জানার পরিধি আরো বাড়বে। পাঠ্য বই যদি আহার হয় অন্যান্য বই হলো সেই আহারের হজম সহায়ক। তাই সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য নিয়মিত পড়াশোনার পাশাপাশি সিলেবাসের বাইরের বইও পড়তে হবে।

যমুনা অনলাইন: এফএম









Leave a reply