শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচলে চরম অচলাবস্থা

|

স্টাফ রিপোর্টার, মাদারীপুর
গত ২৪ ঘন্টায় ৫ সে.মি. পানি বৃদ্ধি পেয়ে পদ্মায় আবারো তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচলে চরম অচলাবস্থা সৃষ্টি হয়েছে। সোমবার রাত থেকে অধিকাংশ ফেরি বন্ধ হয়ে কোনমতে ৩/৪ টি ফেরি দীর্ঘ সময় ব্যয় করে চলছে। এতে উভয় ঘাটে ৭ শতাধিক যানবাহন আটকে যাত্রী ও শ্রমিকরা চরম ভোগান্তির শিকার হন।

বিআইডব্লিউটিসিসহ একাধিক সূত্রে জানা যায়, পদ্মায় অব্যাহত হারে পানি বৃদ্ধি পাওয়ায় শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটের লৌহজং টার্নিংয়ে তীব্র স্রোত সৃষ্টি হয়েছে। সেই সাথে উজানে ব্যাপক নদী ভাঙ্গনের পলি ভেসে এসে নাব্যতা সংকট প্রকট আকার ধারন করেছে। এতে সোমবার সকাল থেকেই ফেরি চলাচল অচলাবস্থা সৃষ্টি হয়েছে। সোমবার রাত পর্যন্ত এরুটের ৬টি ডাম্ব ফেরি, ১টি রো রো ফেরিসহ অধিকাংশ ফেরি বন্ধ হয়ে যায়। রাত থেকে ১টি রো রো ফেরিসহ ৩/৪ টি ফেরি ধারন ক্ষমতার কম যানবাহন নিয়ে দ্বিগুনেরও বেশি সময় ব্যয় করে কোনমতে চলছে। ফেরি পারাপারে অচলাবস্থায় উভয় ঘাটে যানবাহনে দীর্ঘ লাইন পড়েছে।

বিআইডব্লিউটিসির কাঠালবাড়ি ঘাট ম্যানেজার আঃ সালাম বলেন, পদ্মায় তীব্র স্রোত ও উজান থেকে নদী ভাঙ্গনের পলি এসে লৌহজং টার্নিংয়ে নাব্যতা সংকট প্রকট আকার ধারন করেছে। তাই রো রো ও ডাম্ব ফেরি বন্ধ রয়েছে। এতে ঘাট এলাকায় কিছু যানবাহন আটকে পড়েছে। যে কয়েকটি ফেরি চলাচল করছে আমরা সেসকল ফেরিতে যাত্রীবাহী যানবাহন অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করছি।









Leave a reply