ডাকসু নির্বাচনে হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ঢাবি ভিসির আপিল

|

ছয় মাসের মধ্যে ডাকসু নির্বাচন করতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আক্তারুজ্জামান।

সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচন করতে ছয় মাস সময় বেঁধে দেওয়া হাইকোর্টের রায়ের রায়ের বিরুদ্ধে আপিল আবেদন করেন উপাচার্য। এর আগে গতকাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহ-অবস্থান নিশ্চিত করে যৌক্তিক সময়ে নির্বাচন দেয়ার দাবি জানিয়েছে সক্রিয় ছাত্র সংগঠনগুলো। ডাকসু নির্বাচন ঘিরে পরিবেশ পরিষদের বৈঠকে এমন দাবি জানান তারা। এসময় কেউ কেউ জাতীয় নির্বাচনের আগে ডাকসু নির্বাচনের দাবিও জানান।

বৈঠক শেষে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান জানান, আগামী মার্চে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন করা তার লক্ষ্য। বলেন, নির্দিষ্ট সংবিধান ও নিয়মকানুন অনুযায়ীই নির্বাচন হবে। যদি কোনো নিয়মকানুন পরিবর্তন করার দরকার হয় তবে সে ব্যাপারেও পদক্ষেপ নেয়া হবে।

উপাচার্য বলেন, ডাকসু নির্বাচনের জন্য অনেক কাজ। আমাদের প্রভোস্ট কমিটি, শৃঙ্খলা পরিষদ ও সিন্ডিকেট আমাদেরকে একটা সম্ভাব্য সময় দিয়েছে। আমাদের টার্গেট আগামী বছরের মার্চ মাসে নির্বাচন দেয়ার। আমরা সে সময় থেকে এখনও সরে আসিনি।

উল্লেখ্য, ৬ মাসের মধ্যে ডাকসু নির্বাচন সম্পন্ন করতে চলতি বছরের ১৭ জানুয়ারি নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।









Leave a reply