মার্চে ডাকসু নির্বাচনের লক্ষ্যের কথা জানালেন উপাচার্য

|

আগামী মার্চে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নির্বাচন করার লক্ষ্যের কথা জানিয়েছেন উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। বলেছেন, নির্দিষ্ট সংবিধান ও নিয়মকানুন অনুযায়ীই নির্বাচন হবে। যদি কোনো নিয়মকানুন পরিবর্তন করার দরকার হয় তবে সে ব্যাপারেও পদক্ষেপ নেয়া হবে।

ক্যাম্পাস এবং হলগুলোতে সহঅবস্থান নিশ্চিত করতে যা যা করা দরকার প্রাধ্যক্ষ মহোদয়গণ তা করবেন উল্লেখ করে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, মধুর ক্যান্টিনকেন্দ্রিক যে রাজনৈতিক সংস্কৃতি সেটা সকলের জন্য উন্মুক্ত থাকবে। ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলো তাদের রাজনৈতিক চর্চা করার জন্য যা যা করা দরকার তা করবে, এতে কারো জন্য কোনো বাধা নেই।

উপাচার্য বলেন, ডাকসু নির্বাচনের জন্য অনেক কাজ। এটা আমাদের প্রাথমিক প্রদক্ষেপ। প্রয়োজনে এরকম আরও বৈঠক হতে পারে। তবে আমাদের প্রভোস্ট কমিটি, শৃঙ্খলা পরিষদ ও সিন্ডিকেট আমাদেরকে একটা সম্ভাব্য সময় দিয়েছে। আমাদের টার্গেট আগামী বছরের মার্চ মাসে নির্বাচন দেয়ার। আমরা সে সময় থেকে এখনও সরে আসিনি।

ইতোমধ্যেই হল প্রাধ্যক্ষরা ভোটার তালিকা হালনাগাদের কাজ শুরু করেছেন উল্লেখ করে উপাচার্য বলেন, আশা করি অক্টোবরের মধ্যেই ভোটার তালিকার একটা খসড়া হালনাগাদ আমরা পেয়ে যাবো।

উপাচার্য বলেন, একটি গণতান্ত্রিক পরিবেশে শিক্ষার্থীদের সাথে অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও ফলপ্রসু আলোচনা হয়েছে। একটি যৌক্তিক ও উপযুক্ত সময়ে নির্বাচন দেয়ার ব্যাপারে তারা একমত হয়েছে। আমরা সকল ছাত্রসংগঠনের মতামত শুনেছি ৷ তাদের মতামত নোট করে নিয়েছি৷ সে অনুযায়ীই ডাকসু নির্বাচনের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা হবে।

যমুনা অনলাইন: এফএম/টিএফ









Leave a reply