ড. কামালদের দাবি সংবিধান সম্মত নয়: তোফায়েল

|

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বহুদলীয় গণতন্ত্রের এই দেশে কেউ জোট করলে তাকে অবশ্যই স্বাগত জানাই। তবে সাম্প্রতিক সময়ের যুক্তফ্রন্ট জোট যেসব দাবি দাওয়া তুলেছে সেগুলো গ্রহণযোগ্য নয়।

বাণিজ্যমন্ত্রী তার ভিয়েতনাম সফরের অভিজ্ঞতা সাংবাদিকদের জানানোর উদ্দেশ্যে আয়োজিত এক ব্রিফিংয়ে এসব কথা বলেন।

গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন এবং অন্যান্য নেতারা গতকাল শনিবার ঘোষণা করা ৫ দফা দাবিতে বলেছেন, নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে হবে।

এর জবাবে তোয়াফেল আহমেদ বলেন, ‘শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। বিশ্বের প্রায় সব দেশেই নির্বাচনকালীন সরকারের অধীনে নির্বাচন হয়। সংবিধানের বাইরে যাবার কোন সুযোগ নেই। ড. কামালদের দাবি ।সংবিধান সম্মত নয়।’

মন্ত্রী আরও বলেন, ‘তাদের ছোট করে দেখছি না। সরকার চায় নির্বাচন অংশগ্রহণমূলক হোক। কিন্তু শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে।’

তোফায়েল আহমেদ বলেন, বিএনপির মহাসচিবের কর্মকাণ্ডে অবাক হয়েছি। মির্জা ফখরুল জাতিসংঘের মহাসচিবের সাথে নিজেই দেখা করতে চেয়েছেন। এটা তো জাতিসংঘের মহাসচিবের দাওয়াত নয়। নিচের স্তরের কর্কর্তাদের সাথে বৈঠক করেছেন মির্জা ফখরুল। এটা দেশের রাজনীতিবিদদের জন্য অপমানজনক বৈঠক।

ভিয়েতনাম সফরের অভিজ্ঞতা জানিয়ে মন্ত্রী বলেন, সেখানে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান-মন্ত্রীদের সাথে তার দ্বিপাক্ষিক বৈঠক হয়েছে। বিশ্বে বাংলাদেশ এখন মর্যাদাশালী একটি দেশ। শেখ হাসিনার কারণেই পৃথিবীজুড়ে প্রশংসা কুড়াচ্ছে বাংলাদেশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply