‘পুলিশের সময়োচিত পদক্ষেপেই জঙ্গিবাদ দমনে সাফল্য এসেছে’

|

পুলিশের সময়োচিত পদক্ষেপের কারণেই সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সাফল্য এসেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সেবা দেবার ক্ষেত্রে সব থেকে বেশি কষ্ট পুলিশ সদস্যদেরকেই করতে হয়।পুলিশ জঙ্গবাদ দমনে দিন রাত পরিশ্রম করেছে।

প্রধানমন্ত্রী বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহার করে পুলিশ যাতে মানুষের সেবা করতে পারে সে লক্ষ্যে সরকার কাজ করছে। তাদের আবাসনের জন্য বহুতল ভবনও তৈরি করে দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী বলেন, পুলিশের প্রতি মানুষের আস্থা তৈরি হয়েছে। যা অত্যন্ত গুরুত্বপুর্ণ।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুর ও গাজীপুরের স্থানীয় জনগনের সাথে কথা বলেন।

নবগঠিত আটটি থানা এলাকা নিয়ে যাত্রা শুরু করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) কার্যক্রম। ২০১৮ সালের ১৮ জুলাই ডিআইজি পদমর্যাদার ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান জিএমপির কমিশনার হিসেবে নিয়োগ পান। এরপর তিনি ২৪ জুলাই জিএমপির কমিশনার হিসেবে যোগ দেন। গাজীপুর টিএন্ডটি স্টাফ কলেজের দক্ষিণ গেটের বিপরীতে একটি ভাড়া করা ভবনে জিএমপির হেড সদর দফতরের কার্যক্রম চলছে।

২০১৩ সালের ১৬ জানুয়ারি ৫৭টি ওয়ার্ড নিয়ে গঠিত হয় দেশের ১১তম সিটি কর্পোরেশন গাজীপুর সিটি কর্পোরেশন।









Leave a reply