সাকিবের অলরাউন্ড নৈপুণ্যে তালাওয়াসের জয়

|

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে স্বরূপে ফিরলেন সাকিব আল হাসান, তার অলরাউন্ড নৈপুণ্যে ভর করে বার্বাডোজ ট্রাইডেন্টসকে ১২ রানে হারিয়েছে সাকিবের জ্যামাইকা তালাওয়াস।

প্রথম ম্যাচে ভালো করতে পারেননি সাকিব। এদিকে সামাজিক যোগযোগ মাধ্যমে ভুল ব্যাখ্যা করে তাঁকে নিয়ে সমালোচনা শুরু করে একদল মানুষ। এমন সময়েই তো জ্বলে উঠেন সাকিব! ট্রাইডেন্টসের বিপক্ষে ৩২ বলে অপরাজিত ৪৪ রানের নিখুঁত ইনিংস খেলেছেন। ৫টি চার ও ১টি ছয় ছিল সাকিবের ইনিংসটিতে। বল হাতেও খারাপ করেননি বিশ্বসেরা এই অলরাউন্ডার। ৪ ওভারে ২৮ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিং নেন তালাওয়াস অধিনায়ক কুমার সাঙ্গাকারা। দলীয় ১৪ রানে তিনি আউট হলে বিপর্যয় সামাল দেন লেন্ডল সিমন্স-ম্যাককার্থি জুটি। কিন্তু পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ এক ওভারে ৩ উইকেট ও মেডেন নিলে আবারও বিপদে পড়ে তালওয়াস। এরপর সাকিব আর ম্যাককার্থি ৮৫ রানের জুটি গড়েন। ১৯তম ওভারে ওয়াহাব রিয়াজের এক ওভারে টানা তিন বলে ১ ছয় ও ২টি চার মেরেছেন সাকিব। স্কোরবোর্ডে তবু ১৫৪ রানের বেশি জমা করতে পারেনি তালাওয়াস।

১৫৪ রানকে টি-টোয়েন্টির জন্য মোটেই নিরাপদ স্কোর বলা যাবে না। ম্যাচ জিততে দরকার ভালো বোলিং। তাতেও ভূমিকা রাখেন সাকিব। ৪ ওভারে দেন ২৮ রান সাথে তুলে নেন একটি উইকেটও। ১৪২ রানেই অলআউট হয় ট্রাইডেন্টস। এমন ম্যাচজয়ী নৈপুণ্যে নিশ্চয় খুশি শিশির, তাকেই যে দিতে হচ্ছে সাকিবের বিরুদ্ধে ওঠা সমালোচনার জবাব।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply