সারাদেশ

খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের বিভিন্ন স্থানে প্রতীকী অনশন

By Talha Bin Zasim

September 12, 2018

চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের বিভিন্ন স্থানে প্রতীকী অনশন কর্মসূচি পালন করছে বিএনপি।

সকাল ১০টায় খুলনার কেডিঘোষ সড়কের দলীয় কার্যালয়ে এই অনশন কর্মসূচি শুরু হয়। এতে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মো. মনিরুজ্জামানসহ অংশ নেয় পাঁচ শতাধিক নেতাকর্মী। এসময় বক্তারা জানান, জাতীয় নির্বাচনের আগে খালেদা জিয়াকে মুক্তি না দিলে নির্বাচনে অংশ গ্রহণ করবে না বিএনপি। প্রয়োজনে রাজপথে নেমে এই নির্বাচন প্রতিহত করার ঘোষণা দেন তারা।

রাজশাহীতে ভুবনমেহান পার্কে সোয়া দশটার দিকে শুরু হয় প্রতীকী অনশন কর্মসূচি। এসময় বক্তারা বলেন, নির্বাচন থেকে বিএনপিকে দূরে রাখতে ষড়যন্ত্র করে খালেদা জিয়াকে কারাগারে বন্দি রাখা হয়েছে। দ্রুত তাঁর নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা। কর্মসূচিতে চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলনসহ অংশ নেয় আরও অনেকে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে শহরের আলাইপুরস্থ দলীয় অস্থায়ী কার্যালয়ে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে এই কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক আমিনুল হক, জেলা যুবদলের সভাপতি এ হাই তালুকদার ডালিম, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আবুল ভ্যাপারী সহ নেতা-কর্মীরা। বক্তারা বলেন, তাদের দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে তারা প্রতিকী অনশন পালন করছেন।