রাজধানীতে ১৪ হাসপাতাল বন্ধের নির্দেশ

|

অনুমোদন না থাকায় রাজধানীর ১৪টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মোহাম্মদপুরের হুমায়ুন, বাবর ও খিলজি রোডের ১৪টি এমন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার বন্ধের আদেশ চেয়ে রোববার উচ্চ আদালতে রিট করেন আইনজীবী মনজিল মোরশেদ। মঙ্গলবার শুনানি শেষে বিচারপতি হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের বেঞ্চ এই আদেশ দেন।

মোহাম্মদপুরে অবস্থিত এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে মানসম্মত সেবা না দেয়ার অভিযোগও রয়েছে। এসব অভিযোগে এর আগে ভ্রাম্যমাণ আদালত জরিমানা, সিলগালা করেছিল কয়েকটি হাসপাতালকে। রিটের শুনানি শেষে আদেশের পাশাপাশি এসব প্রতিষ্ঠান পরিচালনা কেনো বেআইনি ঘোষণা হবে না জানতে রুলও জারি করেছেন আদালত।

অভিযুক্তের তালিকায় থাকা বাবর রোডের রয়েল মাল্টিস্পেশালিটি হাসপাতালে গিয়ে দেখা যায়, রোগী থাকলেও নেই কোনো বিশেষজ্ঞ চিকিৎসক। কয়েকমাস আগেও অনিয়মের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত লাখ টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটিকে।

পাশের গলিতে আরেকটি অভিযুক্ত সেবাদানকারী প্রতিষ্ঠান মক্কা-মদিনা জেনারেল হাসপাতালে গিয়েও কারো দেখা মেলেনি। ফয়সাল নামের একজন রিসিপসনিস্টের দেখা মেলে শুধু। চিকিৎসকের অপেক্ষায় পহর গুনছিলেন রোগিরা।

মিরপুর সড়কে অবস্থিত ক্রিসেন্ট হাসপাতালটি সিলগালা অবস্থা দেখা যায়। কিছুদিন আগে অনুমোদন না থাকাসহ নানা অভিযোগে সিলগালা করে দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত।









Leave a reply