মিস বাংলাদেশ বিতর্ক: উইকিপিডিয়ায় বদলে গেছে বিজয়ীর নাম!

|

উইকিপিডিয়ায় বদলে গেছে মিস বাংলাদেশ বিজয়ীর নাম

মিস বাংলাদেশ প্রতিযোগিতা নিয়ে বিতর্ক এখন তুঙ্গে। জোর গুঞ্জন খেতাব হারাতে বসেছেন জান্নাতুল নাঈম এভ্রিল। বিশেষ করে তার বিয়ের ছবি ও ভিডিও গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর আয়োজকরাও বলছেন, এসব তথ্যের সত্যতা পাওয়া গেলে খেতাব কেড়ে নেয়া হবে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে বিতর্ক। সম্প্রতি, এই বিতর্কে ঘি ঢেলেছে উইকিপিডিয়া!

মুক্ত জ্ঞানকোষ খ্যাত উইকিপিডিয়ায় গত দু’দিন ধরে জান্নাতুল নঈম এভ্রিলকে মিস বাংলাদেশ বিজয়ী হিসেবে দেখানো হলেও হঠাৎই বদলে গেছে বিজয়ীর নাম! এখন সেখানে মিস বাংলাদেশ বিজয়ী হিসেবে দেখানো হচ্ছে জেসিয়া ইসলামের নাম।

উল্লেখ্য, জেসিয়া ইসলাম মিস বাংলাদেশ প্রতিযোগিতার প্রথম রানারআপ ছিলেন। এভ্রিলের খেতাব কেড়ে নেয়া হলে নিয়ম অনুযায়ী তারই প্রথম হবার কথা।

তবে, আনুষ্ঠানিক ঘোষণার আগেই উইকিপিডিয়া জেসিয়াকে বিজয়ী ঘোষণা করাতে প্রশ্ন ও কৌতূহল সৃষ্টি হয়েছে। এ প্রেক্ষিতে, তাদের তথ্যের উৎস ও ব্যাখ্যা জানতে চেয়ে যমুনা টেলিভিশনের পক্ষ থেকে ই-মেইলও করা হয়েছে উইকিপিডিয়াকে।

এদিকে, বিবাহ নিয়ে সৃষ্ট বিতর্কের জবাব দিতে আজ প্রেস ব্রিফিং করার কথা জানিয়েছিলেন মিস বাংলাদেশ বিজয়ী এভ্রিল। অন্যদিকে, সার্বিক বিষয় নিয়ে আগামীকাল অন্তর শোবিজের পক্ষ থেকে সংবাদ সম্মেলনের কথা বলেছেন এর সত্ত্বাধিকারী স্বপন চৌধুরী।

এদিকে, এভ্রিলকে নিয়ে সৃষ্ট বিতর্কের মধ্যে অনেকে বলছেন, পুরো প্রতিযোগিতাটিউ ছিল অস্বচ্ছ। আয়োজকরা নিজেদের গা বাঁচাতে এখন এভ্রিলকে বলির পাঁঠা বানাচ্ছেন। আয়োজকরা পরিস্থিতির দায় এড়াতে পারেন কিনা সে প্রশ্নও তুলেছেন অনেকে।

যমুনা অনলাইন: টিএফ




Leave a reply