পূজার প্রসাদ খেয়ে শিশুর মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০

|

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ:

মানিকগঞ্জে নারায়ণ পূজার প্রসাদ খেয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে সুরভী (৫) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে আরও ১০ জনকে।

জেলার হরিরামপুর উপজেলার হারুকান্দি ইউনিয়নের ভেলাবাদ গ্রামে এই ঘটনা ঘটে। শিশু সুরভী ভেলাবাদ গ্রামের কমল হালদারের মেয়ে ছিলো।

হাসপাতালে চিকিৎসাধীন অসুস্থ ব্যক্তি ও স্থানীয়রা জানান, শনিবার রাতে উপজেলার বলড়া ইউনিয়নের নদিয়া হালদারের বাড়িতে নারায়ণ পূজার আয়োজন করা হয়। ওই পূজায় প্রসাদ হিসেবে কাঁচা আটা, গুড়, কলা ও দুধ মেশানো খাবার দেওয়া হয়। স্থানীয়রা একে গুলা প্রসাদ বলে থাকেন। রাতে ওই প্রসাদ খেয়ে পেট ব্যথায় অসুস্থ হয়ে পড়েন অনেকে। পরে তাঁদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অসুস্থ অবস্থায় শিশু সুরভীকে প্রথমে গ্রাম্য চিকিৎসকের পরামর্শে ওষুধ খাওয়ানো হয়। সোমবার সকাল ১০ টার দিকে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এরপর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন উজ্জল চন্দ্র সরকার বলেন, প্রসাদ খাওয়ার পর থেকেই তার পেট ব্যথা ও বমি শুরু হয়। পরে এক পল্লী চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ খেলেও পরিস্থিতির উন্নতি না হলে রোববার সকালে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

হরিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা আবদুল মালেক বলেন, খাদ্যে বিষক্রিয়ার কারণে ওই শিশু অসুস্থ হয়ে মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। হাসপাতালে চিকিৎসাধীন ১০ জনের সবাই শঙ্কামুক্ত বলেও জানান তিনি।









Leave a reply