শিশু আকিফা নিহতের মামলায় ফরিদপুর থেকে বাস মালিক গ্রেফতার

|

ফরিদপুর প্রতিনিধি,
কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে রাস্তা পারাপারের সময় ফরিদপুরের বাস গঞ্জেরাজ পরিবহনের ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশু আকিফা নিহতের ঘটনায় ওই বাস মালিক ও এই ঘটনায় দায়ের মামলার ৩ নং আসামি জয়নাল আবেদীনকে গ্রেফতার করেছে র‌্যাব ৮ ফরিদপুরের সদস্যরা। রবিবার ভোরে ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকার নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয় বলে জানিয়েছে র‌্যাব।

উল্লেখ্য, গত অাগস্ট ৮ মাসের শিশু আকিফাকে কোলে নিয়ে কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকায় রাস্তা পার হচ্ছিলেন মা রিনা খাতুন। এসময় থেমে থাকা ফয়সাল গঞ্জেরাজ পরিবহনের একটি বাস হঠাৎ চলা শুরু করে রিনাকে ধাক্কা দেয়। এতে কোল থেকে ছিটকে পড়ে আকিফা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ৩০ অাগষ্ট ভোরে মারা যায় সে। এই ঘটনার ভিডিও ফুটেজ ধারন হয় পাশের একটি বাড়ির সিসিটিভি ক্যামেরা। যা যমুনা টেলিভিশনে প্রচারিত হলে রীতিমত ভাইরাল হয়, একই সাথে এই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি প্রদানে দাবি জানানো হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

আকিফা’র দাফন শেষে ওই দিনই কুষ্টিয়া মডেল থানায় এই ঘটনায় ২৭৯/৩৩৮-ক/৩০৪-খ দণ্ড বিধি’র ধারায় একটি মামলা দায়ের করেন আকিফা’র বাবা মো. হারুন অব রশিদ। মামলায় আসামি করা হয় বাসের চালক, হেলপার ও মালিককে।

র‌্যাব ৮ ফরিদপুর সিপিসি ২ এর অধিনায়ক মো. রইছ উদ্দিন এক প্রেস ব্রিফিং এ জানান, শিশু আকিফা নিহত হওয়ার ঘটনায় দায়ের হওয়া মামলায় তদন্তকারী কর্মকর্তা র‌্যাব ৮ ফরিদপুর কোম্পানির সহায়তা চাইলে র‌্যাব আসামিদের গ্রেফতারে সক্রিয় হয়।

এরই প্রেক্ষিতে গোয়েন্দা নজরদারীর মাধ্যমে রবিবার ভোরে ফরিদপুর শহরের ঝিলটুলি এলাকার আব্দুল করিম মিয়া সড়ক থেকে বাস মালিক ও ৩ নং আসামিকে আটক করি। মামলার অপর আসামিদের আটক করতে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আটক বাস মালিককে কুষ্টিয়া সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে ।









Leave a reply