প্রীতি ম্যাচে জয় পেল আর্জেন্টিনা, ব্রাজিল

|

যুক্তরাষ্ট্রের ক্যার্লিফোনিয়ায় গুয়েতেমালার বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে মেসিবিহীন আর্জেন্টিনা। তার আগে নিউ জার্সিতে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। মধ্যরাতে আরেক প্রীতি ম্যাচে স্কটল্যান্ডকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বেলজিয়াম।

নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই দাপট ছিলো নেইমারদের। ম্যাচের ১১ মিনিটেই ডগলাস কস্তার ক্রসে পা ছুইয়ে দলকে এগিয়ে নেন রোবার্তো ফিরমিনো।

বিরতিতে যাবার আগেই অবশ্য লিড দ্বিগুন করে সেলেসাওরা। ৪৩ মিনিটে পেনাল্টি থেকে স্কোর লাইন ২-০ গোলে ব্রাজিলিয়ান অধিনায়ক নেইমার। এরপর দ্বিতীয়ার্ধে যুক্তরাষ্ট্র ম্যাচে ফেরার চেষ্টা করে সফল না হওয়ায় ২-০ এর জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এদিকে ক্যার্লিফোনিয়ার লস এঞ্জেলসে মেসির অভাব টের পেতে দেননি ২য় সারির আলবিসেলেস্তারা। ম্যাচের ২৭ মিনিটে পেনাল্টি পায় আর্জেন্টিনা, যেখানে স্পট কিক থেকে দলকে এগিয়ে নেন মার্টিনেজ। ৩৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করে আর্জেন্টিনা। কর্ণার থেকে ফিরে আসা বলে ডি বক্সের বাইরে থেকে দারুণ এক গোলে ব্যবধান ২-০ করেন সেলসো।

আর প্রথমার্ধের শেষ মিনিটে নিজের অভিষেক ম্যাচের গোলের দেখা পান অ্যাথলেটিকো মাদ্রিদের কোচ দিয়াগো সিমিওনের ছেলে পাবলো সিমিওনে। এই ম্যাচে কোচ লিওনেল স্কালোনি মেসিকে ছাড়াও দিবালা, ইকার্ডি, রোমেরো, মেইজদের মত অভিজ্ঞদের বসিয়ে রেখে বাকীদের ঝালাই করে নেন।

গ্লাসগোর হ্যাম্পডেন পার্কে স্কটিশদের বিপক্ষে ২৮ মিনিটে লিড নেয় বেলজিয়াম। ইডেন হ্যাজার্ডের বাড়ানো বলে দলকে এগিয়ে নেন রোমেলো লুকাকু। দ্বিতীয়ার্ধের শুরুতে অবশ্য লিড দ্বিগুন করেন ইডেন হ্যাজার্ড নিজেই। এরপর ৫২ আর ৬০ মিনিটে বাতসুয়াইয়ের জোড়া গোলে ৪-০ বড় জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্বকাপে ৩য় হওয়া দলটি।









Leave a reply