নবীনগরে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুর মর্মান্তিক মৃত্যু

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুন লেগে ইলমা নামে আট মাস বয়সী এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শুক্রবার ভোররাতে উপজেলার নবীনগর পূর্ব ইউনিয়নের বগডহর আলগা হাটি এলাকায় এই ঘটনাটি ঘটে। নিহত ইলমা একই এলাকার রবিউল মিয়ার মেয়ে। এই ঘটনায় রবিউল মিয়া ও তার আরেক শিশু রাব্বী আহতও হয়েছে। রাব্বীকে গুরুতর অসুস্থ অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিউল মিয়া প্রতিদিন ভোরে নৌকা নিয়ে কাজ করতে যান। তার স্ত্রী রুমা আক্তার প্রতিদিনের মত ভোররাত সাড়ে তিনটার দিকে রান্না বসায় ঘরে ভিতরে থাকা এলপি গ্যাসের চুলায়। রান্না বসিয়ে দিয়ে তিনি ঘরের বাহিরে টয়লেটে যায়। হঠাৎ শব্দ পেয়ে বাড়ির সকল লোকজন এগিয়ে এসে দেখে ঘরের মধ্যে আগুন। এসময় ঘরের ভিতরে রবিউল, তার ছেলে রাব্বী ও ইলমা ঘুমিয়ে ছিল। ঘুমের মধ্যে তিনজনই আগুনে দ্বগ্ধ হন। পরে এলাকাবাসী রবিউল ও তার ছেলে রাব্বীকে উদ্ধার করতে পারলেও ইলমা পুড়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে তাদের উদ্ধার করে নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে রাব্বীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

রবিউল মিয়া জানান, ঘুমের মধ্যে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুন লাগে ঘরের মধ্যে। আমাদেরকে এলাকাবাসী উদ্ধার করতে পারলেও ইলমা ঘরের মধ্যে আটকা পড়ে আগুনে দ্বগ্ধ হয়ে মারা যায়।

নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. হাবিবুর রহমান জানান, রাব্বীর বিভিন্ন অংশ আগুনে ঝলসে গেছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। এছাড়া রবিউল মিয়াকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply