উয়েফা নেশন্স লিগ: গোলশুন্য ড্র করলো ফ্রান্স ও জার্মানি

|

উয়েফা নেশন্স লিগ ফুটবলের উদ্বোধনী দিনে ‘এ’ লিগে গ্রুপ-১ এর ম্যাচে গোলশুন্য ড্র করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ও জার্মানি।

ঘরের মাঠ আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিলো বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নেয়া জার্মানির। ৩৫ মিনিটে ডিফেন্ডার মাটস হ্যামেলসের শট লক্ষ্যভ্রষ্ট না হলে এগিয়ে যেতো দলটি।

প্রথমার্ধের শেষ দিকে ঘুরে দাড়ায় ফ্রান্স। গোলের দারুন দুটি সুযোগও তৈরি করে দলটি। কিন্তু অলিভিয়ে জিরু ও কিলিয়ান এমবাপ্পের ব্যর্থতায় লিড নিতে পারেনি।

৬৪ মিনিটে আতোয়ান গ্রিজম্যানের দূরপাল্লার বুলেট গতির শট প্রতিহত করেন জার্মান গোলরক্ষক ম্যানুয়েল নয়ার।

শেষ দিকে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিক জার্মানি। একের পর এক আক্রমণে ত্রাস ছড়ায় ফ্রান্স শিবিরে। কিন্তু হামেলস-মুলারদের সামনে দেয়াল হয়ে দাড়ান ফ্রান্স গোলরক্ষক আরিওয়ালা। তার দৃঢ়তায় শেষ পর্যন্ত ড্রয়ের স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে প্রতিযোগিতার বি লিগের গ্রুপ-৪ এর ম্যাচে আয়ারল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে ওয়েলস। কোচ রায়ান গিগসের অধীনে প্রথম ম্যাচে জয় পেল দলটি।

অপরদিকে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-১ গোলে ড্র করেছে বিশ্বকাপের রানার আপ দল ক্রোয়েশিয়া ও পর্তুগাল। ঘরের মাঠে গোলের প্রথম সুযোগ পায় ক্রিশ্চিয়ানো রোনালদোবিহীন পর্তুগাল। তবে জোয়াও কানসেলোর ক্রসে ব্রুমার চেষ্টা রুখে দেন ক্রোয়েশিয়ান গোলরক্ষক লোভরে কালিনিচ। বিপরীতে ম্যাচের ১৮ মিনিটে পেরিচিসের গোলে লিড নেয় ক্রোয়েশিয়া। তবে সমতায় ফিরতে খুব বেশি সময় নেয়নি স্বাগতিক পর্তুগাল। ম্যাচের ৩২ মিনিটে সমতাসূচক গোলটি আসে ডিফেন্ডার পেপের হেড থেকেভ

দিনের অন্য প্রীতিম্যাচে পেরুকে ২-১ গোলে নেদারল্যান্ডস ও সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে অস্ট্রিয়া।









Leave a reply