ওপেনিং ম্যাচে জয় চান অধিনায়ক, কোচের ভরসা ওপেনিং জুটি

|

এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারাতে পারলে টুর্নামেন্টে ভালো করা সম্ভব বলে মনে করেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। আর দলের কোচ স্টিভ রোডস আশাবাদী দলের ওপেনিং জুটি নিয়ে। বিশেষ করে তামিম ইকবালের নতুন সঙ্গী লিটন দাশকে নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন তিনি। জাতীয় দলের জন্য একজন মানসম্মত লেগ স্পিনার চান তিনি।

এশিয়া কাপ মিশনে রোববার দেশ ছাড়ার আগে শেষ অনুশীলন সেশনে ব্যাটিং পরামর্শক নেইল ম্যাকেঞ্জি আর হেড কোচ স্টিভ রোডস মিলে করালেন পাওয়ার হিটিং। এক ওভারে একটি ছক্কা হাঁকাতে পারলে মিলবে আরও ছয় বল ব্যাটিং করার সুযোগ। আর যে ফিল্ডার ক্যাচ ধরবে সে পাবে ব্যাটিংয়ের সুযোগ।

ব্যতিক্রমী এই অনুশীলন শেষে এশিয়া কাপ নিয়ে নিজের ভাবনার কথা জানিয়েছেন টাইগার অধিনায়ক। টুর্নামেন্টে ভাল করার টনিক মানছেন প্রথম ম্যাচের জয়কে। শ্রীলঙ্কাকে হারাতে পারলে দ্বিতীয় ম্যাচে রশিদ- মুজিবদের আফগানিস্তানকে টপকানো কঠিন হবে না বলে মনে করেন তিনি।

টুর্নামেন্টের দুই ভেন্যু- দুবাই ও আবুধাবিতে কখনই ম্যাচ খেলেনি বাংলাদেশ দল। তবে সাকিব, তামিম, রিয়াদ ও মুশফিকুর রহিমের পিসএলে খেলার অভিজ্ঞতা আছে এই দুই ভেন্যুতে। মাশরাফীর আশা, তাদের অভিজ্ঞতা কাজে লাগবে। পাশাপাশি, ভুমিকা রাখবেন দলেন অন্যান্যরাও।

সেই চ্যালেঞ্জে তামিম ইকবালের উদ্বোধনী সঙ্গী লিটন দাশের ওপর আস্থা রাখছেন কোচ স্টিভ রোডস। বলেছেন, লিটন উইন্ডিজ সফরে খুব ভাল করেছে। আমার বিশ্বাস এশিয়া কাপেও নিজের সেরাটা দেবে।

বর্তমান বাংলাদেশ দলকে ব্যালান্স ভাবলেও দলে একজন লেগ স্পিনারের অভাব অস্বীকার করছেন রোডস, এটা সত্যি দলে একজন ভালো রিস্ট স্পিনার প্রয়োজন। সারা দেশ থেকে প্রতিভা বাছাই করে আনতে হবে ভবিষ্যতের জন্য।

বুধবার টাইগারদের অনুশীলনে চোট পেয়েছেন টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল শান্ত। চোট গুরুতর নয় তাই এশিয়া কাপের আগে সেরে উঠবেন বলে আশাবাদী অধিনায়ক।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply