লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, দেশে ফিরবেন ৭ অক্টোবর

|

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগদান ও ১৪ দিনের যুক্তরাষ্ট্র সফর শেষে এখন লন্ডনে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময় সকাল ৮টা ১৫ মিনিটে, প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী ইউনাইটেড এয়ারলাইন্সের ফ্লাইটটি ওয়াশিংটনের ডুলেস আন্তর্জাতিক বিমান বন্দর ছাড়ে। ফ্লাইটটি বাংলাদেশ সময় বিকেলে লন্ডনের হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করার কথা রয়েছে। প্রধানমন্ত্রী লন্ডনে তিন দিন অবস্থানের পর ৭ অক্টোবর দেশে ফেরার কথা রয়েছে। এর আগে, গতকাল ওয়াশিংটনে বিভিন্ন রাজ্য থেকে আসা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সাথে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে দেশে ফেরার পথে আজ মঙ্গলবার বাংলাদেশ সময় বিকেলে লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে তিনদিন অবস্থানের পর আগামী ৭ অক্টোবর দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী ইউনাইটেড এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ বাংলাদেশ সময় বিকেল সোয়া ৩টায় হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস এই তথ্য জানিয়েছে।

যুক্তরাজ্যে অবতরণের পর সেখানে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার নাজমুল কাওনাইন শেখ হাসিনাকে স্বাগত জানান।

এর আগে, আজ বাংলাদেশ সময় সকাল সোয়া ৮টায় যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনের ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের উদ্দেশে যাত্রা করেন প্রধানমন্ত্রী। যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মাদ জিয়া উদ্দিন এবং জাতিসংঘে স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশন শেষে গত ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনে যান শেখ হাসিনা। ২ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর তাঁর গলব্লাডার সার্জারির কারণে দেশে ফেরার সময় পিছিয়ে যায়।

যমুনা অনলাইন: টিএফ

 









Leave a reply