সিরিজ হেরে কোহলির আফসোস

|

পুরো সিরিজে অবিশ্বাস্য ব্যাটিং করলেন। দুটো সেঞ্চুরি, দুটো টেস্টে দু’ইনিংসে ২০০ রান। সাউদাম্পটনে তিনি যতক্ষণ ক্রিজে ছিলেেন, মনে হচ্ছিল ভারত জিতবে। কিন্তু শেষরক্ষা হল না ইংলিশদের বিরুদ্ধে। সতীর্থদের ব্যর্থতায় বিদেশের মাটিতে আরও একটা সিরিজে হারতে হল অধিনায়ক কোহলিকে।

সিরিজ হারের পর কোহলিকে অসহায় দেখাচ্ছিল। এজবাস্টনে প্রথম টেস্টটা বেশ ক্লোজ ছিল শুধু তাঁর ব্যাটিংয়েের জন্য। ম্যাচটা কোহলিরা হেরেছিলেন ৩১ রানে। আর সাউদাম্পটনে ৬০ রানের হারটাও খুব বেশি না। চার টেস্টের মধ্যে দুটো ক্লোজ ম্যাচ হেরে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খোয়ালো ভারত।

হারের পর কোহলি অজুহাতের কথা না বলে ইংল্যান্ডকে সিরিজ জয়ের জন্য যোগ্য দল অ্যাখা দিলেন। তারপর আফসোসের সুরে বললেন, ‘প্রথম ইনিংসে আমারা একটা সময় ২ উইকেটে ১৪২ ছিলাম, সেখান থেকে আমাদের স্কোরটা অন্তত ৩৫০ হতে পারত। কিন্তু প্রথম ইনিংসে রান কম হওয়াতেই আমাদের অসুবিধা হয়ে গেল। তাহলে দ্বিতীয় ইনিংসে আমাদের এত রান চেজ করার বোঝাটা নিতে হত না।’

ভারত অধিনায়ক বলছেন, ‘রান তাড়া করাটা কঠিন ছিল। কিন্তু আমরা শুরুটা ভাল করতে পারেনি। তাই ওরা আমাদের শুরু থেকেই চাপে রাখার সুযোগটা পেয়ে যায়। যে কোনও সময় রান তাড়া করার ফর্মুলা হল শুরুটা ভাল করা। আমি আর রাহানে এক একটা বল ধরে খেলছিলাম। জানতাম একটা উইকেট পড়ে গেলেই আমাদের চাপে পড়ে যেতে হবে। আমরা খেলছিলাম ভাল। তবে যেভাবে ইংল্যান্ড ম্যাচে ফিরে এল তাতেে ওদের কৃতিত্ব দিতেই হবে।’

ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজে হারল ভারত। রবিবার সাউদাম্পটনে টেস্টের চতুর্থ দিনে ১৮২ রানে অল আউট হয়ে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ হারেন কোহলিরা।









Leave a reply