অর্থ আত্মসাতের মামলায় সাবেক ইসলামি ব্যাংক কর্মকর্তার ৮ বছরের কারাদণ্ড

|

পটুয়াখালী প্রতিনিধি
প্রায় ৬৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দায়েরকৃত দুদকের মামলার রায়ে ইসলামি ব্যাংক বরগুনা শাখার সাবেক সিনিয়র অফিসার ওয়ালি উল্লাহ’র পৃথক ধারায় আট বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে পটুয়াখালীর স্পেশাল জজ আদালতের বিজ্ঞ বিচারক মোঃ শহিদুল্লাহ। মামলার অপর আসামী গোলাম সরোয়ারকে বেকসুর খালাস দেয়া হয়।

দুদকের সরকারী পিপি এ্যাডভোকেট আরিফুল ইসলাম টিটু জানান, ১২/৭/২০০৯ সাল থেকে ২৮/১/২০১৪ সাল পর্যন্ত ইসলামি ব্যাংক বরগুনা শাখার গ্রাহক লাইজু বেগমের ৯টি ‘টিডিআর’ হিসাবের ৩২লাখ ৯৫ হাজার ৪৬৭ টাকা এবং ২টি ‘এমএসবি’ হিসাবের ৩০ লাখ ৫০৫ টাকাসহ মোট ৬২ লাখ ৯৫ হাজার ৯৭২ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ওই ব্যাংকের তৎকালীন শাখা প্রধান সাইদুর রহমান বাদী হয়ে ২০১৪ সালের ১০ জুন বরগুনা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায়ে ব্যাংকের সিনিয়র অফিসার ওয়ালিউল্লাহ ও স্থানীয় গোলাম সরোয়ারকে আসামী করা হয়।

পরবর্তিতে পটুয়াখালী দুদক মামলাটি তদন্ত শুরু করেন এবং ২০১৫ সালের ২৫শে ফেব্রুয়ারী দুদকের উপপরিচালক মতিউর রহমান ওই দুই আসামীকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।

দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ বিচারক আজ অভিযুক্ত ওয়ালি উল্লাহকে ৪০৯ ধারায় পাঁচ বছরের এবং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় তিন বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয় এবং অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর আসামী গোলাম সরোয়ারকে বেকসুর খালাস প্রদান করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply