একই স্থানে আওয়ামী লীগের দু’পক্ষের সমাবেশ, ১৪৪ ধারা জারি

|

টাঙ্গাইল প্রতিনিধি
টাঙ্গাইলের গোপালপুরে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দু’গ্রুপের একই স্থানে কর্মসূচি আহ্বানকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে ১৪৪ ধারা জারি করেছেন স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার সকালে এই আদেশ জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ। সেখানকার পরিবেশ স্বাভাবিক না হওয়া এই আদেশ অব্যাহত থাকবে। এদিকে ওই স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েত করা হয়েছে।

জানা যায়, গোপালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউনুছ ইসলাম তালুকদার পূর্ব ঘোষণা অনুযায়ী আজ বৃহস্পতিবার বিকেলে উপজেলার নলিন নঈন উদ্দিন উচ্চ বিদ্যালয় মাঠে ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আসামীদের ফাঁসির দাবিতে জনসভার আয়োজন করে। অপরদিকে একই মাঠে স্থানীয় সংসদ সদস্য খন্দকার আসাদুজ্জামান ছেলে মশিউজ্জামান রুমেলের নেতাকর্মী হেমনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক একই স্থানে জনসভা ও বিক্ষোভ মিছিলের ডাক দেয়। পরে এ অবস্থায় ওই স্থানে বিশৃঙ্খলা এড়াতে বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে ১৪৪ ধারা জারি করেন স্থানীয় প্রশাসন।

এ ব্যাপারে গোপালপুরের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, আওয়ামী লীগের দুইপক্ষের একই স্থানে একই সময়ে সমাবেশ করার আয়োজন করে। পরে ওই স্থানে বিশৃঙ্খলা এড়াতে আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। সেখানকার পরিবেশ স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই আদেশ জারি থাকবে।

এ ব্যাপারে গোপালপুর থানার (ওসি) হাসান আল মামুন বলেন, ওই স্থানে দুই প্লাটুন অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে বলেও তিনি জানান।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply