ফরিদপুরে উচ্ছেদ পরিকল্পনা বাতিলের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন

|

ফরিদপুর প্রতিনিধি
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর বাজারে প্রশাসনের উচ্ছেদ পরিকল্পনা বাতিলের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ওই বাজারের ৫ শতাধিক ব্যবসায়ী। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারক লিপি পেশ করে।

আজ বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদের সামনের সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

সমাবেশে অন্যান্যের মধ্যে আওয়ামীলীগ নেতা আনোয়ার মোল্যা, ব্যাবসায়ী সমিতির নেতৃবৃন্দের সভাপতি মো: শহিদুল ইসলাম মোল্যা,ব্যবসায়ী শামসুদ্দীন মোল্যা,আনোয়ার মোল্যা,ওহিদুজ্জামান মোল্যা প্রমূখ।

পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে জেলা প্রশাসক বরাবর একটি স্বারক লিপি প্রদান করেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

বক্তারা জানান, দীর্ঘদিন ধরে তারা ক্রয় সূত্রে ১১ নং চরভদ্রাসন মৌজার এস এ ও দিয়ারা রেকর্ডিয় জমিতে ঘর তুলে ব্যবসা পরিচালনা করে আসছেন। চরভদ্রাসন ভূমি অফিস থেকে সম্প্রতি ৭০টি ঘর উচ্ছেদের জন্য জেলা প্রশাসক বরাবর একটি তালিকা প্রেরণ করা হয়েছে। ব্যবসায়ীরা দাবি করেন তাদের অবস্থিত দোকান গুলো মূলত রেকর্ডিয় নাল শ্রেনি ভূক্ত কিন্তু তাদেরকে সিকস্তি ভূমি দেখিয়ে ১নং খতিয়ানভূক্ত করা হয়েছে। এছাড়া ২০১৬ সাল পর্যন্ত অনেকের খাজনা নেওয়া হয়েছে। অনেক ভূক্তভূগী আদালতের শরনাপন্ন হয়ে ডিগ্রি প্রাপ্ত হয়েছেন। কিন্তু তাদেরকেও উচ্ছেদ তালিকার অন্তর্ভূক্ত করা হয়েছে।









Leave a reply