ভিজিএফ কর্মসূচির চাল পুকুরে, বিশেষ ক্ষমতা আইনে মামলা

|

ঝিনাইদহ প্রতিনিধি
ঝিনাইদহের মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের পুকুর থেকে ভিজিএফ কর্মসূচির চাল উদ্ধারের ঘটনায় বুধবার সদর থানায় মামলা হয়েছে।

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার শাম্মি ইসলাম জানান, সদরের দোগাছি ইউনিয়নের কলমনখালী বাজার থেকে ১০২ বস্তা ভিজিএফ কর্মসূচির চাল উদ্ধারের ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই মামলায় মধুনাথপুর গ্রামের মিঠু জোয়ারদার, কলমনখালী গ্রামের শরিফুল ইসলাম ও পন্ডিতপুর গ্রামের বিপুলকে আসামি করা হয়। তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ ধরায় অভিযোগ আনা হয়েছে।

ইউএনও শাম্মি ইসলাম জানান, দরিদ্রদের ভিজিএফ কর্মসূচির চাল এভাবে বিক্রি করে কেউ পার পাবে না। এখন থেকে যারাই করবে তাদের বিরুদ্ধেই কঠোর ভাবে আইন প্রয়োগ করা হবে।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক শেখ জানান, চাল ব্যবসায়ী আজিজুল ইসলাম শাহকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করেন ঝিনাইদহ পিআইও অফিসের কার্য-সহকারী জাহিদ হাসান। আজিজুল ঘটনার পর থেকেই পলাতক আছে।

উল্লেখ্য আজিজুল শাহর ফাঁস হওয়া এক অডিও রেকর্ড থেকে জানা গেছে, সবুজের মাধ্যমে মহারাজপুর ইউনয়নের ৫২ বস্তা ও সাইফুলের মাধ্যমে নলডাঙ্গা ইউনিয়নের ভিজিএফ’র চাল কেনেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply