সাফের আগে পরীক্ষায় পাশ করতে পারেনি মামুনুলরা

|

সাফের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচটি সুখকর হলো না বাংলাদেশের। দক্ষিণ কোরিয়ায় ক্যাম্পে থাকা মামুনুলরা নিজেদের সক্ষমতা প্রমাণে ব্যর্থ হয়েছেন। এরফলে ঘরের মাঠে শ্রীলঙ্কার কাছে ১-০ গোলে হেরে গেছে স্বাগতিকরা। গোলরক্ষক শহিদুল আলমের ভুলে ম্যাচের ১০ মিনিটেই গোল হজম করতে হয়েছিলো মামুনুলদের।

এশিয়ান গেমসে খেলা শুধুমাত্র টুটল হোসেন বাদশাহকে রেখেই শুরুর একাদশ সাজান জেমি ডে। ম্যাচের শুরু থেকেই আক্রমণে ছিলো বাংলাদেশ। প্রথম সুযোগ আসে ৮ম মিনিটে। ফজলে রাব্বির বাড়ানো বল থেকে পা ছোয়াতে ব্যর্থ হন রবিউল হাসান।

দুই মিনিট পরই গ্যালারিতে নেমে আসে পিনপতন নীরবতা। মাঝমাঠের সামনে থেকে আচমকা শট নেন মোহাম্মদ ফজল। নিজ পজিশন থেকে সামনে থাকায় তা আর ফেরাতে পারেননি শহিদুল আলম। লিড পায় লঙ্কানরা। কাউন্টার অ্যাটাক থেকে পরের মিনিটেই ফজলে রাব্বির বাড়ানো ক্রসে ব্যর্থ হন সোহেল রানা। সুযোগ আসে ১৫ মিনিটে। সোহেল রানার শট আটকে দেন লঙ্কান গোলরক্ষক। ২৫ মিনিটে শাখাওয়াত রনির হেড লক্ষ্যভ্রষ্ট হলে আর সমতায় ফেরা হয়নি বাংলাদেশের।

দ্বিতীয়ার্ধের শুরুতেও আক্রমণে বাংলাদেশের আধিক্য থাকলেও গোল আদায় করে নিতে ব্যর্থ ছিলো লাল-সবুজ প্রতিনিধিরা। ফজলে রাব্বির বদলে জুয়েল রানা নামলে আক্রমণের গতি বাড়ে স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধের ২৯ মিনিটে ডান প্রান্ত থেকে এই মিডফিল্ডারের ক্রস আটকে যায় লঙ্কান গোলরক্ষকের হাতে। ৪ মিনিট পর বা প্রান্ত থেকে জাফরের ক্রসও কাজে লাগাতে পারেনি ফরোয়ার্ডরা।

শেষপর্যন্ত, অগোছালো ফুটবলের প্রদর্শনীতে যেন বাংলাদেশের ফুটবল চলে গিয়েছিলো আবারও পুরনো চেহারায়। তবে, এই ম্যাচের পারফরম্যান্স পরখ করেই ২ সেপ্টেম্বর সাফের জন্য দল ঘোষণা করবে টিম ম্যানেজম্যান্ট।









Leave a reply