দেশদ্রোহীদের কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে: পুতিন

|

বিবিসি থেকে সংগৃহীত ছবি।

রুশ সেনা বাহিনীর বিরুদ্ধে ওয়াগনার যোদ্ধাদের বিদ্রোহ ইস্যুতে প্রথমবারের মতো বক্তব্য দিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, এ ধরনের কর্মকাণ্ড রুশ জনগণের পিঠে ছুরিকাঘাত করার সমতুল্য। খবর বিবিসির।

শনিবার (২৪ জুন) ‘রুশ জনতার প্রতি আবেদন’ শিরোনামে টেলিভিশনে প্রচারিত এক ভাষণে ওয়াগনার যোদ্ধাদের বিদ্রোহের ব্যাপারে প্রথমবারের মতো মন্তব্য করেন পুতিন। এ সময় তাকে বেশ রাগান্বিত অবস্থায় দেখা গেছে। বক্তব্যে ওয়াগনার প্রধান প্রিগোঝিন বা ওয়াগনার গ্রুপের নাম একবারও উচ্চারণ করেননি পুতিন। তবে এ বিদ্রোহের সাথে জড়িত প্রত্যেককে কঠিন শাস্তি দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।

পুতিন বলেন, এটা রুশ জনগণের জন্য একটা কঠিন দিন। আমাদের জনগণের পিঠে ছুরিকাঘাত করা হয়েছে। এর আগে, সর্বশেষ ১৯১৭ সালের রক্তাক্ত গৃহযুদ্ধে রুশরা রুশদের রক্ত ঝরিয়েছিল। আজ যে পরিস্থিতি তৈরি হয়েছে তা সমাধানে যা করা প্রয়োজন তার সবই করা হবে।

ওয়াগনারের কর্মকাণ্ডকে ‘দেশের বিরুদ্ধে সশস্ত্র বিদ্রোহ;’ আখ্যা দিয়ে পুতিন বলেন, দেশদ্রোহীতার অপরাধে এই সশস্ত্র বিদ্রোহের সাথে জড়িত প্রত্যেককে উপযুক্ত শাস্তি দেয়া হবে। বৈদেশিক আগ্রাসন থেকে শুরু করে অভ্যন্তরীণ বিদ্রোহ পর্যন্ত যেকোনো কিছু থেকে রাশিয়ার ভূখণ্ড ও রুশ জনগণকে রক্ষায় আমি প্রতিজ্ঞাবদ্ধ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply