যুক্তফ্রন্ট ও গণফোরাম একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত

|

যুক্তফ্রন্ট ও গণফোরাম একসঙ্গে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে। সেই লক্ষ্যে চার সদস্যের কমিটিও গঠন করা হয়েছে। বৈঠক শেষে এ কথা জানান বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরী।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় বৈঠকে বসেন তারা। রাত ১০টায় বৈঠক শেষ হয়।

বদরুদ্দোজা চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘জাতির এই ক্রান্তিলগ্নে একসঙ্গে আমরা কাজ করার এই সিদ্ধান্ত নিয়েছি। এই লক্ষ্যে একটি সাব-কমিটি গঠন করা হয়েছে। তারা পরবর্তী কর্মসূচির বিষয়ে জানাবে। তবে বৈঠকে বিএনপির বিষয়ে কোনো আলোচনা হয়নি।’

সিদ্ধান্ত অনুয়ায়ি, গঠিত চার সদস্যর কমিটির সদস্যরা হলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের-জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, নাগরিক ঐক্যের নেতা জাহিদুর রহমান, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, বিকল্পধারা মহাসচিব আবদুল মান্নান। তাঁদের সঙ্গে ছিলেন বিএনপির সঙ্গে বৃহত্তর ঐক্য প্রক্রিয়ায় সমন্বয়ের দায়িত্বে থাকা ডা. জাফরুল্লাহ চৌধুরী। পর্যায়ক্রমে নতুন সংগঠনের কার্যক্রম সকলকে জানানো হবে বলে জানান তারা।

সংবিধানপ্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন গণমাধ্যমকে জানান, বিভিন্ন জোটের সমন্বয়ে ‘জাতীয় যুক্তফ্রন্ট’ গঠনের পরিকল্পনা অনেকটাই এগিয়েছে।

তবে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে জামায়াতকে সরিয়ে দিলেই জাতীয় ঐক্য ফলপ্রসূ হবে। দেশ ও গণতন্ত্রের স্বার্থেই বিএনপি এখন জামায়াতকে ত্যাগ করবে বলে মন্তব্য করেন তিনি।

যমুনা অনলাইন: আরএম









Leave a reply