রাস্তাঘাট অনেক হয়েছে এবার প্রয়োজন শৃঙ্খলা: সড়ক পরিবহন সচিব

|

ছবি: সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী

রাস্তাঘাট অনেক হয়েছে, এবার প্রয়োজন শৃঙ্খলা। এমন মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। বলেন, সড়কের বেপরোয়া গতি টেনে ধরার সময় এসেছে। দেশে সড়কের পরিধি অনেক বিস্তৃত হয়েছে। একই সঙ্গে বেড়েছে সড়কে গাড়ির গতিও। বর্তমানে সময় এসেছে সেই গতি টেনে ধরার।

বৃহস্পতিবার (১৫ জুন) রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে রোড সেফটি এলায়েন্স বাংলাদেশের কর্মসূচি অবহিতকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে আমিন উল্লাহ নুরী বলেন, আমরা দুর্ঘটনা নিয়ে ভাবি, কিন্তু চালকদের কথা ভাবি না। অনেক চালক টানা গাড়ি চালিয়ে ক্লান্ত থাকেন, বিশ্রামের সুযোগ পান না। বিদেশে গিয়ে দেখেছি, দুইদিন গাড়ি চালানোর পর তৃতীয় দিন কোম্পানি তাকে বাধ্যতামূলক ছুটিতে পাঠায়। তবে আমাদের সে অবস্থা নেই, দেশে গাড়ির তুলনায় চালকের সংখ্যা কম। তবে আমরা কাজ শুরু করেছি। দুর্ঘটনা রোধ করার জন্য নিজেদেরও উদ্যোগী হতে হবে। যারা মোটরসাইকেল চালান, তাদের গতি নিয়ন্ত্রণে রাখতে হবে। আমরা কেবল গতির কথা ভাবি, জীবনের কথা ভাবি না।

তিনি বলেন, ঢাকাতেও সরকারি সংস্থার পাশাপাশি ৮ থেকে ১০টি বেসরকারি সংস্থা দুর্ঘটনার রিপোর্ট তৈরি করে। এ তথ্যগুলো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। রাস্তাঘাট অনেক হয়েছে, এবার প্রয়োজন শৃঙ্খলা।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply