লাস ভেগাসে হামলাকারী শ্বেতাঙ্গ স্টিফেন প্যাডক

|

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি ক্যাসিনো থেকে উন্মুক্ত কনসার্টের ওপর নির্বিচারে গুলি চালিয়ে ৫০ জনের বেশি মানুষকে হত্যা করা হয়েছে; আহত হয়েছেন শতাধিক।

হামলাকারীর পরিচয় ও ছবি প্রকাশ করেছে পুলিশ। আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানাচ্ছে, হামলাকারী মার্কিন নাগরিকের নাম স্টিফেন প্যাডক। তার বয়স ৬৪ বছর। প্যাডকের বিরুদ্ধে আগে থেকেই যৌন নিপীড়নমূলক অপরাধের অভিযোগ রয়েছে পুলিশের কাছে।

কী কারণে কনসার্টে হামলা চালিয়েছেন সে বিষয়ে এখনো স্পষ্ট নয় পুলিশের কাছে।

স্থানীয় সময় রোববার মধ্যরাতে মান্দালয় বে ক্যাসিনোর পাশে উন্মুক্ত চত্বরে রুট নাইনটি ওয়ান হারভেস্ট কনসার্ট চলাকালে যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ এই গুলির ঘটনা ঘটে।

লাস ভেগাস মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, ওই ক্যাসিনোর ৩২ তলায় সন্দেহভাজন একজন পুলিশের গুলিতে নিহত হয়েছে। তার সঙ্গে চলাফেলা করছিল এরকম আরও একজনকে পুলিশ খুঁজছে।

নিহত ওই সন্দেহভাজন একজন স্থানীয় বাসিন্দা জানিয়ে বিবিসির প্রতিবেদনে বলা হয়, মান্দালয় বে ক্যাসিনোর ৩২ তলা থেকেই পাশের খোলা জায়গায় কনসার্টে জড়ো হওয়া মানুষের ওপর অস্ত্রের গুলি চালানো হয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে আসা ভিডিওতে দেখা যায়, গান চলার মধ্যেই হঠাৎ স্বয়ংক্রিয় অস্ত্রের গুলির আওয়াজ শুরু হলে কনসার্ট থমকে যায়। গান শুনতে আসা দর্শকরা খোলা জায়গায় মাথা নিচু করে পরিস্থিতি বোঝার চেষ্টা করেন।









Leave a reply