দলে না থেকেও কোচের প্রতি পূর্ণ আস্থা আছে এলিটার

|

ছবি: সংগৃহীত

সাফ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত দলে রাখা হয়নি নাইজেরিয়ান বংশোদ্ভুত বাংলাদেশী ফুটবলার স্ট্রাইকার এলিটা কিংসলেকে। তবুও এলিটা চান, সাফ জিতেই দেশে ফিরুক বাংলাদেশ। কোচের প্রতি পূর্ণ আস্থা আছে এই স্ট্রাইকারের। তার দাবি, সবার উচিত এখন জাতীয় দলের জন্য প্রার্থনা করা।

ফুটবলের পাশাপাশি বাংলাদেশের প্রতি এলিটার ভালোবাসাটাও অনেক আগের। নিজ দেশ নাইজেরিয়াকে ছেড়ে তাই বাংলাদেশের নাগরিকত্ব পেতে মরিয়া হয়ে উঠেছিলেন তিনি। সেই অনুযায়ী, ২০১৬ সালে আবেদন করেন এলিটা। এরপর দীর্ঘ ৪ বছরের অপেক্ষার অবসান ঘটে ২০২১ সালে। বাংলাদেশের নাগরিক হয়ে ওঠেন এই ফুটবলার।

গেলো মার্চে সিলেটে সিশেলসের বিপক্ষে প্রীতি ম্যাচ দিয়েই বাংলাদেশের জার্সিতে অভিষেক হয়েছিল এলিটার। সেবার বলেছিলেন, বাংলাদেশকে সাফ জেতানোই তার মূল লক্ষ্য। কিন্তু ভাগ্য কোনোভাবেই সহায় হচ্ছে না তার। এই টুর্নামেন্টে খেলার স্বপ্নটা স্বপ্নই রয়ে গেলো এলিটা কিংসলের।

সবশেষ ২০২১ সালে মালদ্বীপে সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের প্রাথমিক দলে ছিলেন তিনি। তবে জায়গা হয়নি মূল দলে। সেই ঘটনার পুনরাবৃত্তি হলো ২০২৩ সালে। এবারও ছিলেন প্রাথমিক দলে। সেই লক্ষ্যে পুরোদমে সেরে নিয়েছেন শেষ সময়ের প্রস্তুতিও। কিন্তু কম্বোডিয়ার বিপক্ষে ও সাফের চূড়ান্ত দলে তাকে রাখেননি কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

এলিটা কিংসলে বলেন, সাফ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত দলে আমাকে রাখা হয়নি। কিন্তু আমি বলতে চাই, কোচের সিদ্ধান্তই সবশেষ কথা। তার সিদ্ধান্তের প্রতি আমার সম্মান ও পূর্ণ আস্থা রয়েছে। এখন আমাদের উচিত দলের জন্য প্রার্থনা করা। তারা যেন জয় নিয়েই দেশে ফিরতে পারে। এটাই সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয়।

চলতি মৌসুমে ঘরোয়া ফুটবলে দেশিদের মধ্যে সর্বোচ্চ ৯ গোল করেছেন কিংসলে। যার মাঝে ১টি ফেডারেশন কাপ এবং ৮টি প্রিমিয়ার লিগে।

/আরআইএম/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply