রিজার্ভ থাকলে কেন কয়লা-তেল কেনা হচ্ছে না, জি এম কাদেরের প্রশ্ন

|

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। ফাইল ছবি।

মানুষের অজান্তে দেশ এখন শ্রীলঙ্কায় পরিণত হয়েছে। রাজনৈতিক, অর্থনৈতিকভাবে অসহনীয় দিন কাটাচ্ছে সাধারণ মানুষ; এমন অভিযোগ করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। রিজার্ভ থাকলে সে টাকায় কেন কয়লা-তেল কেনা হচ্ছে না, এমন প্রশ্নও করেন তিনি। বলেন, উন্নয়নের নামে লোনের বোঝা চাপিয়ে দেয়া হয়েছে জনগণের মাথায়।

শনিবার (১০ জুন) দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয় যুব সংহতির কাউন্সিলে এসব কথা বলেন জি এম কাদের। সরকারের প্রতি তিনি বলেন, লোন নিয়েছেন বিভিন্ন দেশ থেকে লুটপাটের জন্য। জনগণের মাথায় এই ঋণের বোঝা চাপিয়ে দিয়েছেন। ব্যাংক, মেগা প্রজেক্ট সবকিছুতে লুটপাট। অর্থ পাচার করেন। তাই স্যাংশন দিলে তারা ভয় পেয়ে যায়।

তিনি আরও বলেন, রিজার্ভে ৩-৪ মাসের স্টক থাকলে কয়লা, তেল কেন কিনছেন না! জিনিসপত্রের দাম শ্রীলঙ্কা থেকে বেশি। আমাদের পার্থক্য হলো, জনগণ রাস্তায় নামেনি এখনও। নামলে পুলিশ তো আছেই জনগণের জন্য।

জি এম কাদের আরও বলেন, সামাজিক-রাজনৈতিক প্রোগ্রামকে বাধা দেয়া হচ্ছে। আমরা উন্নয়নের জন্য কাজ করি। আমরা যাই করি, গোয়েন্দা লাগানো হয়, ফোন ট্যাপ করা হয়। আমরা কি সন্ত্রাসী? যারা দুর্নীতি করে, অর্থ পাচার করে, তাদের প্রতি মুহূর্তের খোঁজ কেন রাখেন না? আওয়ামী লীগ এককভাবে দেশ পরিচালনা করছে না। তাদের সাথে আছে পুলিশ, আরও অনেকে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply