সংলাপে বসে দু’বার প্রতারিত হয়েছি, আর চাই না: ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আওয়ামী লীগের সাথে সংলাপে বসে দু’বার প্রতারণার শিকার হয়েছে বিএনপি। আর প্রতারিত হতে চাই না বলে মন্তব্য করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (১০ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক অনুষ্ঠানে তিনি বলেন, বিএনপি অবশ্যই নির্বাচনে অংশ নেবে, তবে সেই ভোট হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে। মির্জা ফখরুল জানান, স্বচ্ছ নির্বাচনে ১০ ভাগ ভোটও পাবে না আওয়ামী লীগ। বিএনপি মহাসচিব দাবি করেন, এই সরকার দুর্নীতি করে গোটা দেশকেই ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে; ধ্বংস করেছে অর্থনীতি। আওয়ামী লীগ নিজে লুটপাট করে অন্যকেও উৎসাহিত করেছে বলেও অভিযোগ মির্জা ফখরুলের। তিনি বলেন, বিদ্যুৎ দেয়ার নামে টাকা মেরে দিয়ে জনগণকে অন্ধকারে ডুবিয়েছে সরকার।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার জনগণের ভোটে নির্বাচিত না হয়েও ক্ষমতায় টিকে আছে। তারা একেবারেই জনবিচ্ছিন্ন। তারা উন্নয়নের নামে মিথ্যাচার করছে। এটা এরই মধ্যে প্রমাণ হয়ে গেছে। দেশের অর্থনীতি আণ্ডারগ্রাউন্ডে। ক্ষমতাসীনদের নজিরবিহীন দুর্নীতির কারণেই এই অবস্থা। সরকারের প্রধান লক্ষ্য হলো, নিজেদের পকেট ভর্তি করা আর সেগুলো বিদেশে পাচার করা।

বিএনপি মহাসচিব আরও বলেন, জনগণের টাকা গেলো কোথায়? বিদ্যুৎ নাই কেন? মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি করছে সরকার। যার খেসারত দিতে হচ্ছে সাধারণ মানুষকে। ২০১৮’তে আমরা সংলাপে গেয়েছিলাম। দুইবার প্রতারণার শিকার হয়েছি। আর নয়। অবশ্যই নির্বাচন চায় বিএনপি। কিন্তু সেই নির্বাচন হতে হবে নিরপেক্ষ সরকারের অধীনে।

আরও পড়ুন: বিএনপির সঙ্গে সংলাপ নিয়ে আশার প্রদীপ এখনো নিভে যায়নি: কাদের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply