নির্বাচন নিয়ে দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা চলছে: ছালাউদ্দিন ছালু

|

দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে দেশে ষড়যন্ত্র, চক্রান্ত ও নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা চলছে বলে মন্তব্য করেছেন গণতন্ত্র বিকাশ মঞ্চের সমন্বয়ক শেখ ছালাউদ্দিন ছালু।

শনিবার (১০ জুন) জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। বলেন, চক্রান্ত প্রতিহত করতে সংবিধান অনুযায়ী এই সরকারের অধীনে গণতন্ত্র বিকাশ মঞ্চ নির্বাচনে অংশ নেবে। গণতন্ত্র বিকাশ মঞ্চের লক্ষ্য গণতন্ত্র বিকাশ ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা।

ছালাউদ্দিন ছালু বলেন, এখন ভোট কেন্দ্রে ১৫ থেকে ২০ শতাংশ লোক যাচ্ছে ভোট দিতে। ৮০ শতাংশ লোক ভোট দিতে যাচ্ছে না। আমি ভোটারদের অনুরোধ করবো, ভোট আপনাদের আমানত। আপনারা যদি ভোট কেন্দ্রে না যান তাহলে আমানতের খেয়ানত করলেন।

যুক্তরাষ্ট্রের ভিসানীতি প্রসঙ্গে তিনি বলেন, বাংলার মেহনতি মানুষের জন্য যুক্তরাষ্ট্রের ভিসানীতি কোনো কার্যকর প্রভাব ফেলবে না। দুর্নীতিবাজ কর্মকর্তা এবং অসৎ রাজনীতিবিদরাই যুক্তরাষ্ট্রের ভিসা নীতি নিয়ে আতঙ্কিত।

বাজেট প্রতিক্রিয়ায় ছালাউদ্দিন ছালু বলেন, কিছুদিন আগে সরকার বাজেট প্রদান করেছে এবং গতানুগতিক ধারা অনুযায়ী বিরোধী দল এর সমালোচনা করেছে এবং সরকারি দল প্রশংসা করেছে। আমি বলতে চাই, এটা ঋণ নির্ভর বাজেট। তারপরও যদি বাস্তবায়ন করা যায় তাহলে দেশের উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

এ সময়, অসৎ ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙে নিত্যপণ্যের দাম জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান তিনি। আলোচনা সভায় জোটভুক্ত বিভিন্ন দলের নেতারা উপস্থিত ছিলেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply