রাশিয়ায় ভারতীয় বিমানের জরুরি অবতরণ: যাত্রীরা ফেরত পাবে বিমানভাড়া, সাথে উপহারও

|

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো গামী এয়ার ইন্ডিয়ার একটি বিমানকে জরুরি অবতরণ করতে হয় রাশিয়ায়। তবে রুশ-মার্কিন সম্পর্কের টানাপোড়েনের কারণে সেখানে ৩৬ ঘণ্টা আটকে থাকতে হয় অন্তত ২০০ যাত্রীকে। এ ঘটনায় এবার ওই বিমানের সব যাত্রীদের বিমানভাড়া ফেরত দেয়ার ঘোষণা দিয়েছে এয়ার ইন্ডিয়া। সেই সাথে তাদেরকে বিশেষ পুরস্কারও দেয়া হবে। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের।

মূলত, ৩৬ ঘণ্টা পর রাশিয়া থেকে এয়ার ইন্ডিয়ার একটি উদ্ধারকারী বিমানে করে তাদের সান ফ্রান্সিসকো পৌঁছে দেয়া হয়। এরপরই যাত্রীদের বিমান ভাড়া ফেরত দেয়া ও উপহারের বিষয়টি জানিয়ে দুঃখ প্রকাশ করে কর্তৃপক্ষ।

এর আগে, গত সোমবার (৫ মে) সকালে দিল্লি থেকে যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকোর উদ্দেশে ২১৬ যাত্রী নিয়ে রওনা দিয়েছিল এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৭৭। কিন্তু মাঝ আকাশে বিমানের ফ্লাইট ইঞ্জিনে গোলমাল ধরা পড়লে রাশিয়ার মাগাদনের বিমানবন্দরে বিমানটির জরুরি অবতরণ করানো হয়। তারপর থেকে টানা ৩৬ ঘণ্টা রাশিয়াতেই আটকে ছিল বিমানটি। এতে যাত্রীদের ভোগান্তি চরমে পৌঁছায়।

সেখানে যাত্রীদের থাকার জন্য আপৎকালীন ব্যবস্থা করেছিল এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। কিন্তু রাশিয়ার প্রান্তিক শহরটিতে যাত্রীদের অপরিচ্ছন্ন পরিবেশে থাকতে দেয়া হয়েছে বলে অভিযোগ ওঠে। হয়রানির শিকার হন বয়স্ক এবং শিশুরা। তাই ক্ষতিপূরণ হিসেবে বিমানভাড়া ফেরত ও উপহার দেয়ার ঘোষণা দিয়েছে এয়ার ইন্ডিয়া বিমান সংস্থা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply